অজিদের দাপটে বিপদে ইংল্যান্ড

অজিদের দাপটে বিপদে ইংল্যান্ড

এজবাস্টন টেস্ট জয়ের পর লর্ডস টেস্টেও দাপট দেখিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। বৃষ্টিতে ম্যাচের প্রথম দিন নষ্ট হওয়ার পর আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে মাঠে বল গড়িয়েছে। টস হেরে ব্যাটিংয়ে নামা জো রুটের দল বেশ বিপদেই পড়ে গেছে। ১৩৮ রান তুলতেই প্যাভিলিয়নে ফিরে গেছেন শীর্ষ ৬ ব্যাটসম্যান। বল হাতে আগুন ঝরাচ্ছেন জস হ্যাজেলউড। এছাড়া প্যাট কামিন্স, পিটার সিডল, নাথান লিওনরাও দারুণ বোলিং করছেন।

বিখ্যাত লর্ডসে আজ টেস্ট অভিষেক হয়ে গেছে ইংল্যান্ডের তারকা পেসার জোফরা আর্চারের। তবে তার বোলিং দেখতে অপেক্ষা করতে হবে। আজ স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। হ্যাজেলউডের বলে উইকেটকিপার কাম অধিনায়ক টিম পেইনের গ্লাভসবন্দি হন ইনফর্ম ওপেনার জেসন রয় (০)। এরপর অধিনায়ক জো রুট (১৪) এবং জো ড্যানলিকে (৩০। ফেরত পাঠান হ্যাজেলউড। এই ধাক্কা সামলাতে বেগ পেতে হয় অজিদের।

একপ্রান্ত আগলে ওপেনার রায়ান বার্নস ১২৭ বলে ৫৩ রানের মহা ধৈর্যশীল ইনিংস উপহার দিয়েছেন। অভিজ্ঞ জস বাটলার ফিরেছেন ১২ রানে। তার চেয়ে ১ রান বেশি করে নাথান লিওনের ঘূর্ণিতে এলবিডাব্লিউ হয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ নায়ক বেন স্টোকস। ১৩৮ রানে ৬ উইকেট পতনের পর এই রিপোর্ট লেখা পর্যন্ত লড়াই চালিয়ে যাচ্ছেন জনি বেয়ারস্টো (৩৫*) এবং ক্রিস ওকস (২৪*)। ১৭ ওভার বল করে মাত্র ৪২ রানে ৩ উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড।

Leave a Reply