পাকিস্তান যুবদলের কোচ হতে চান সাকলাইন

পাকিস্তান যুবদলের কোচ হতে চান সাকলাইন

বিশ্বকাপের পর পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ খোঁজা চলছে। সেইসঙ্গে অনূর্ধ্ব-১৯ দলের জন্যও কোচ খোঁজা হচ্ছে। এই পদের জন্য আগ্রহী হয়েছেন দেশটির সাবেক কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক। ইতিমধ্যেই আবেদন করেছেন তিনি। আগামী সোমবার পিসিবির নির্বাচিত প্রতিনিধিদের কাছে ইন্টারভিউ দেবেন সাকলাইন। ৪২ বছরের সাকলাইন পাকিস্তানের হয়ে ৪৯টি টেস্টে ২০৮টি এবং ১৬৯টি ওয়ান ডে ম্যাচে ২৮৮টি উইকেট নিয়েছেন।

আগামী বছর যুব বিশ্বকাপের কথা মাথায় রেখে দ্রুতই নতুন কোচের হাতে অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব তুলে দিতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আবেদনের কথা স্বীকার করে নিয়ে সাকলাইন বলেন, ‘আমি আবেদন পত্র দিয়েছি। আগামী সপ্তাহে আমাকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছে। খেলা ছাড়ার পর সামারসেট ও মিডলসেক্সের তরুণ ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছি। বিশ্বের বিভিন্ন প্রান্তে একাধিক অ্যাকাডেমির সঙ্গেও কাজ করেছি। সুতরাং পাকিস্তানের যুব দলের দায়িত্ব নিতে পেলে আমি অনেক কিছুই দিতে পারব।’

সাকলাইন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের একজন লেভেল-থ্রি কোচ। তিনি ইতিমধ্যেই ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের সিনিয়র দলের সঙ্গে কোচিং স্টাফ অথবা স্পিন পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। গত আইসিসি বিশ্বকাপে ইংল্যান্ড দলের সাপোর্ট স্টাফ হিসাবে ব্রিটিশদের ড্রেসিংরুমে উপস্থিত ছিলেন সাকলাইন। চলতি অ্যাসেজ সিরিজেও তিনি ইংল্যান্ডে দলের সঙ্গে কাজ করছেন।

Leave a Reply