বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি : পরিকল্পনামন্ত্রী

বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি : পরিকল্পনামন্ত্রী

ঘাতকরা জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তিদাতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে নিষ্পেষিত দাসের জাতি থেকে দুনিয়ায় বুকে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠিত করে গেছেন। আর তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করছি।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যাগে দলীয় কার্যালয়ে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু একটি দারিদ্র্য মুক্ত অসাম্প্রদায়িক সুখি সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়ন করতে পারলেই তাঁর প্রতি আমাদের শ্রদ্ধা নিবেদন হবে। মন্ত্রী বলেন বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাঙালির ইতিহাসে যে কলঙ্কের দাগ লেগেছিল তা থেকে পরিত্রাণ পেতে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু মিয়ার পরিচালনায় এতে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিক আহমদ, জেলা আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম, জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ, জগন্নাথপুর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, জয়দ্বীপ সূত্রধর, প্রচার সম্পাদক আবদুল জব্বার, সহ প্রচার সম্পাদক ফিরোজ আলী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাজী ইকবাল হোসেন ভূঁইয়া, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাফরোজ ইসলাম প্রমুখ।

এর আগে শহরে শোকর‌্যালি অনুষ্ঠিত হয়। পরে দলীয় কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা প্রদর্শন করা হয়।

Leave a Reply