এবার প্রসেনজিতের বিপরীতে জয়া?

এবার প্রসেনজিতের বিপরীতে জয়া?

অসাধারণ অভিনয় দিয়ে ওপার বাংলার সিনেমা পাড়া মাতিয়ে যাচ্ছেন বাংলাদেশের জয়া আহসান। তার অভিনীত পরপর দুটি ছবি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। এবার শোনা যাচ্ছে একসঙ্গে বড়পর্দায় আসতে চলেছেন টালিউডের বিখ্যাত নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জয়া আহসান। সবকিছু ঠিক চললে সেপ্টেম্বরেই শুরু হতে পারে ছবির শুটিং। ছবিটি পরিচালনা করবেন অতনু ঘোষ।

জানা গেছে, ২-৩টি চিত্রনাট্য নিয়ে প্রসেনজিতের সঙ্গে কথা হলেও কোনো গল্পই চূড়ান্ত হয়নি। তবে এই প্রথমবার নয়; আগেও জয়া ও প্রসেনজিতের সঙ্গে কাজ করেছেন অতনু ঘোষ। তার সিনেমা ‘ময়ূরাক্ষী’তে প্রসেনজিতের সঙ্গে ছিলেন প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টপাধ্যায়। বাবা-ছেলের এই গল্প ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাঙালি ফিচার ছবির সম্মান পেয়েছিল।

‘ময়ূরাক্ষী’র পরে অতনুর নির্মিত ‘বিনিসুতোয়’ কাজ করেছেন জয়া আসহান ও ঋত্বিক চক্রবর্তী। মাস দেড়েক আগে জয়ার জন্মদিনে সোশ্যাল সাইটে শুভেচ্ছা জানান প্রসেনজিত। তবে প্রসেনজিতের বিপরীতে জয়াকে নিয়েই কাজ করবেন কিনা সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন পরিচালক অতনু। এই গুঞ্জন যদি সত্যি হয়, তাহলে দুই বাংলার দুই শক্তিমান অভিনয়শিল্পীকে একই ফ্রেমে দেখতে পারবে বাংলা ছবির দর্শকরা।

উল্লেখ্য, শ্রেষ্ঠ বাংলা ছবির ক্যাটাগরিতে এবারের ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে জয়া আহসান অভিনীত সৃজিত মুখার্জীর ছবি ‘এক যে ছিল রাজা’। বাংলাদেশের গাজীপুরের ভাওয়াল রাজার জীবন নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্র।

Leave a Reply