রাজ চক্রবর্তীকে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের প্রধান বানালেন মমতা

রাজ চক্রবর্তীকে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের প্রধান বানালেন মমতা

টালিগঞ্জের প্রখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে সরিয়ে পরিচালক রাজ চক্রবর্তীকে কলকাতা চলচ্চিত্র উৎসবের অ্যাডভাইজারি কমিটির চেয়ারম্যান করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এই পরিবর্তন পশ্চিমবঙ্গের রাজনৈতিক প্রেক্ষাপটে বেশ গুরুত্বপূর্ণ। কারণ কিছুদিন ধরে টালিগেঞ্জ গুঞ্জন শোনা যাচ্ছে যে, প্রসেনজিৎ বিজেপির কিছু নেতার সাথে যোগাযোগ রাখছেন।

তাকে যে চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান পদ থেকে সরানো হতে পারে সেই আশঙ্কা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়েরও ছিল। তাই দু’দিন আগে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, আমাকে যদি কমিটির চেয়ারম্যান পদ থেকে সরানো হয়, তাহলে যেন আগাম জানানো হয়।

প্রসেনজিৎকে আগেই জানিয়ে তাকে সরানো হয়েছে কিনা, সেটা জানা যায়নি। কিন্তু এক সূত্র জানিয়েছে, চিটফান্ড কম্পানি রোজভ্যালির সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে প্রসেনজিতকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সমন পাঠানোর পর থেকেই টালি সিনেমার সুপারস্টার বিজেপির সাথে যোগাযোগ করেন।

‘কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল মমতা ব্যানার্জির একদম নিজস্ব ইভেন্ট। এই অনুষ্ঠানের দায়িত্ব তিনি নিজের আস্থাভাজন ছাড়া কাউকে দেবেন না। ইদানিং রাজের সাথে দিদির ঘনিষ্ঠতা বেড়েছে, ‘ বলেছেন এক তৃণমূল সূত্র।

Leave a Reply