বাবর আজমের জন্য ওয়েবসাইট ক্র্যাশ!

বাবর আজমের জন্য ওয়েবসাইট ক্র্যাশ!

এবার ইংলিশ কাউন্টি ক্লাব সমারসেটের হয়ে ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যানের খেলা দেখার জন্য লাখে-লাখে পাকিস্তানি সমর্থক সমারসেটের ওয়েবসাইটে ঢুঁ মারছেন। ফলে যা হওয়ার তা-ই হয়েছে। অতিরিক্ত ‘ট্রাফিক’-এর চাপ সহ্য করতে না পেরে ধসিয়ে দিয়েছে সমারসেটের ওয়েবসাইট!

সমারসেট নিজেদের ম্যাচগুলো ক্লাবের ওয়েবসাইটে সরাসরি সম্প্রচার (লাইভ স্ট্রিমিং) করে। নিজের দেশের সেরা ব্যাটসম্যান এমন একটা টুর্নামেন্টে খেলতে গেছেন বলেই পাকিস্তানিদের আগ্রহ ছিল তুঙ্গে। বিশেষ করে ওই টুর্নামেন্ট বাবর দারুণ সব ইনিংস খেলছেন। দ্বিতীয় ম্যাচেই অপরাজিত ৯৫, এর পরের ম্যাচে আবার ৮৩।

পাকিস্তানি ক্রিকেট সমর্থকেরা অবশ্য প্রথম ম্যাচ থেকেই হুমড়ি খেয়ে পড়েছেন সমারসেটের ওয়েবসাইটে। এত এত ভিজিটরের ভিউ সামলানোর ব্যবস্থা সমারসেট তাদের সাইটে রাখেনি। প্রয়োজনই যে পড়েনি আগে। এত মানুষ তো একসঙ্গে তাদের সাইটে আগে ভিড় করেনি কখনো। ফলে এবার দর্শনার্থীদের চাপ সামলাতে না পেরে ধসে পড়ে সমারসেটের ওয়েবসাইট।

সমারসেটের ডিজিটাল মার্কেটিং নির্বাহী কর্মকর্তা বেন ওয়ারেন দ্রুত পদক্ষেপ নিয়েছেন। পরবর্তী ম্যাচের আগেই সাইটের সার্ভারের ধারণক্ষমতা বাড়িয়ে দিয়েছেন। গত সপ্তাহে সমারসেটের সঙ্গে সাসেক্সের ম্যাচটা দেখার জন্য যথারীতি প্রচুর মানুষ ভিড় জমিয়েছিলেন সমারসেটের ওয়েবসাইটে। এবার আর দেখতে অসুবিধা হয়নি। বাবর আজমও তাদের হতাশ করেননি। সাসেক্সের বিপক্ষে ৮৩ রান করেছেন। যদিও সমারসেট ম্যাচটি হেরে যায়। কিন্তু তাতে পাকিস্তানিদের কী? ম্যাচের ফল নিয়ে তাদের থোড়াই কেয়ার। বাবর তো ভালো খেলেছেন! ইউটিউবে এর মধ্যেই ম্যাচটা ১৫ লাখের বেশিবার দেখা হয়ে গেছে।

২৪ বছরের এই তারকা ব্যাটসম্যান পাকিস্তানের হয়ে বিশ্বকাপে ৪৭৪ রান করেছেন। এই ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে এ পর্যন্ত ছয় ম্যাচে খেলে ২৬৭ রান। এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও এই ব্যাটসম্যান।

এর মধ্যে শোনা যাচ্ছে, সরফরাজ আহমেদকে সরিয়ে প্রতিভাধর এই ব্যাটসম্যানকে পাকিস্তানের অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে। সদ্য সাবেক হওয়া পাকিস্তানি কোচ মিকি আর্থার বাবর আজমকে নতুন অধিনায়ক হিসেবে চেয়েছিলেন। তবে বাবর আজম জানিয়ে দিয়েছেন, তিনি অধিনায়ক হওয়ার জন্য আগ্রহী নন।

Leave a Reply