অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাই : গাঙ্গুলী

অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাই : গাঙ্গুলী

ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক তিনি। দেশের ক্রিকেটকে তলানি থেকে তুলে এনেছেন। দেশের বাইরে ভারতীয় দলকে জিততে শিখিয়েছেন এই সৌরভ গাঙ্গুলী। বিশ্বের নবীন অধিনায়কদের আইডল ভারতের সাবেক এই অধিনায়ককে ভারতীয় দলের কোচ হিসেবে দেখতে চান অনেকেই। ইতিমধ্যেই রবি শাস্ত্রীর উত্তরসূরি খোঁজা শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমন মুহূর্তে ভারতের কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন সৌরভ স্বয়ং।

অধিনায়ক হিসেবে তরুণ ক্রিকেটারদের নিয়ে কীভাবে দল গড়ে বিদেশের মাটিতেও সফল হওয়া সম্ভব, তা বুঝিয়ে দিয়েছিলেন সৌরভ। ক্রিকেটের হাজার রাজনীতির মাঝেও মাথা নত করেননি। অদম্য জেদকে সঙ্গী করেই ঘুরে দাঁড়িয়েছিলেন ব্যাটসম্যান হিসেবে। অবসরের পর প্রশংসা কুড়িয়েছেন প্রশাসক সৌরভ। সেই সৌরভকে ভারতের কোচ হিসেবে নিয়োগ দেয়ার যে দাবি উঠেছে তা কি বাস্তবায়িত হবে? এবার সরাসরি এই প্রশ্নের উত্তর দিলেন ‘প্রিন্স অফ ক্যালকাটা’।

একটি অনুষ্ঠানে তিনি বলেন, ‘আপাতত অনেকগুলো কাজ হাতে আছে। আইএসএল, সিএবি, টিভি শো, আরও অনেককিছু। তাই এবার আবেদন করিনি। সব কাজগুলো সেরে ফেলি। অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাই। এই পদ পেলে ভালই লাগবে।’

অর্থাৎ দুর্দান্ত সফল ক্রিকেট ক্যারিয়ারের মুকুটে আরও একটি পালক জুড়তে আগ্রহী তিনি। ভারতীয় দলের নতুন কোচের জন্য ইতিমধ্যেই উঠে এসেছে বেশ কিছু নাম। বিসিসিআইয়ের কোচ নিয়োগের বিজ্ঞাপনের পর থেকেই একগুচ্ছ আবেদন জমা পড়েছে। হেড স্যার হওয়ার দৌঁড়ে শাস্ত্রী কিছুটা এগিয়ে থাকলেও তাকে যে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে তা নিয়ে কোনও সংশয় নেই। কারণ তালিকায় রয়েছে টম মুডি, মাইক হেসন, রবিন সিং, লালচাঁদ রাজপুত, গ্যারি কার্স্টেনের মতো হেভিওয়েট তারকাদের নাম।

Leave a Reply