৬ বছর পর আইসিসির বিরল সম্মান পেলেন শচীন

৬ বছর পর আইসিসির বিরল সম্মান পেলেন শচীন

অনিল কুম্বলে, রাহুল দ্রাবিড়রা আগেই এই সম্মানে ভূষিত হয়েছিলেন। এবার সেই তালিকায় নাম লেখালেন শচীন টেন্ডুলকার। আইসিসির হল অফ ফেম-এ এবার যুক্ত হলেন তিনি। ষষ্ঠ ভারতীয় তারকা হিসেবে এই বিরল সম্মান পেলেন তিনি।

রবিবার স্ত্রী অঞ্জলিকে সঙ্গে নিয়ে আইসিসির পুরস্কারের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন মাস্টার ব্লাস্টার। তাঁর পাশাপাশি আইসিসি হল অফ ফেম-এ জায়গা পেলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস কিংবদন্তি অ্যালান ডোনাল্ড। এছাড়াও দুবার বিশ্বজয়ী অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের সদস্য হিসেবে এই সম্মান পেলেন ক্যাথরিন ফিটজপ্যাট্রিকও। রবিবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার তরফে এই সম্মান পাওয়ার পর আপ্লুত শচীন বলেন, এটা আমার কাছে বিরাট সম্মানের ব্যাপার।

২০০৯ সালে প্রাক্তন ভারতীয় তারকা বিষেন সিং বেদি, সুনীল গাভাস্কার এবং বিশ্বজয়ী টিম ইন্ডিয়ার অধিনায়ক কপিল দেবকে হল অফ ফেম-এর সম্মান দেয় আইসিসি। এরপর ২০১৫ এবং ২০১৮-য় এই সম্মান পেয়েছিলেন অনিল কুম্বলে ও রাহুল দ্রাবিড়। এবার তালিকায় নয়া সংযোজন ৪৬ বছরের মাস্টার ব্লাস্টার।

টুইটারে এখবর পোস্ট করে আইসিসি লেখে, ক্রিকেট ইতিহাসে টেস্ট ও ওয়ানডে-তে সর্বোচ্চ রানের মালিক। একশোটি আন্তর্জাতিক সেঞ্চুরি রয়েছে তাঁর। ‘কিংবদন্তি’ শব্দটা দিয়েও তাঁকে পুরোপুরি ব্যাখ্যা করা যায় না। এবার আইসিসি হল অফ ফেম-এ ঢুকে পড়লেন তিনি।

শচীনকে এমন সম্মানে ভূষিত করায় আইসিসিকে ধন্যবাদ জানিয়েছেন নেটদুনিয়ার বাসিন্দারা। তবে শচীন ভক্তদের অনেকেরই মত, আরও আগে তাঁর এই সম্মান পাওয়া উচিত ছিল। অবসর নেওয়ার ৬ বছর পর আইসিসির খেয়াল হল, তিনি এই সম্মানের যোগ্য। সংবাদ প্রতিদিন

Leave a Reply