ধর্ষককে বিদেশ থেকে ধরে আনছেন ‘লেডি সিংহাম’

ধর্ষককে বিদেশ থেকে ধরে আনছেন ‘লেডি সিংহাম’

অজয় দেবগন অভিনীত ‘সিংহাম’ ছবিটির কথা মনে আছে? যাতে অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা ‘সিংহাম’ নামের এক অসীম সাহসী পুলিশ কর্মকর্তার গল্প চিত্রায়িত করা হয়। এবার বাস্তবেই তেমন এক নারী পুলিশ কর্মকর্তার দেখা মিললো। যিনি এক ধর্ষককে বিদেশ থেকে ধরে আনছেন। আর এজন্য তাকে দেওয়া হয়েছে ‘লেডি সিংহাম’ উপাধি।

বন্ধুর ভাইয়ের ১৩ বছরের মেয়েকে ধর্ষণ করে সৌদি আরব পালিয়ে গিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি তার। সুনীল কুমার ভদ্রন নামে ওই ব্যক্তিকে সৌদি আরবে গ্রেপ্তার করা হয়েছে। পুরো প্রক্রিয়ার দায়িত্বে ছিলেন ভারতের কেরালার কোল্লামের ওই নারী পুলিশ কমিশনার (আইপিএস) মেরিন জোসেফ।

মঙ্গলবার রিয়াদে সুনীল কুমার ভদ্রন গ্রেপ্তার হওয়ার পর থেকে স্যোশাল মিডিয়ায় প্রশংসায় ভাসছেন মেরিন। অনেকে তাকে ‘লেডি সিংহাম’ হিসেবে সম্বোধন করছেন।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ২০১৭ সালে বন্ধুর বাড়িতে বেড়াতে যান সুনীল কুমার। সেখানে বন্ধুর ভাইয়ের ১৩ বছরের একটি মেয়েকে ধর্ষণ করেন। পরে মেয়েটি আত্মহত্যা করে। লজ্জায় সুনিলের বন্ধুও আত্মহত্যা করেন।

এ ঘটনায় মামলা হয়। পরে ইন্টারপোলে নোটিশ জারি করা হয়। গত জুন মাসে পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব নিয়ে সুনিলকে গ্রেপ্তারে তৎপরতা শুরু করেন মেরিন জোসেফ। অবশেষে সুনীলকে রিয়াদে গ্রেপ্তার করা হয়।

সুনীলকে দেশে ফেরাতে পুলিশের একটি দল নিয়ে রিয়াদে গেছেন আইপিএস মেরিন জোসেফ।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Leave a Reply