ঋতুপর্ণা-প্রসেনজিতকে রোজ ভ্যালি কাণ্ডে ডাকল গোয়েন্দারা

ঋতুপর্ণা-প্রসেনজিতকে রোজ ভ্যালি কাণ্ডে ডাকল গোয়েন্দারা

ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা টালিগঞ্জের প্রখ্যাত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করেছে জিজ্ঞাসাবাদ করার জন্য। ইডি এবং সিবিআই পশ্চিমবঙ্গের বেশ কিছু চিট ফান্ড দুর্নীতির তদন্ত করছে, যার মধ্যে মুখ্য হলো রোজ ভ্যালি। কলকাতার এই কম্পানির বিরুদ্ধে অভিযোগ, বাজার থেকে প্রায় ১৭ হাজার কোটি রুপি তুলেছিল সাধারণ মানুষকে বোকা বানিয়ে।

ইডি’র এক সূত্র জানিয়েছে, ঋতুপর্ণাকে রোজ ভ্যালি সংক্রান্ত তদন্তের জন্য ডাকা হয়েছে। গতকাল ইডি তলব করেছিল টালিগঞ্জের সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।

জানা গেছে, রোজভ্যালি কর্মকর্তা গৌতম কুণ্ডুর কাছ থেকে ঋতুপর্ণা একাধিকবার বিদেশ যাওয়ার বিমান ভাড়া নিয়েছিলেন। কালই প্রসেনজিতকে নোটিস পাঠিয়েছে ইডি। বলা হয়েছে, আগামী ১৯ জুলাই কেন্দ্রীয় তদন্ত সংস্থার গোয়েন্দাদের সঙ্গে দেখা করতে।

রোজভ্যালি কর্মকর্তা গৌতম কুণ্ডুর সঙ্গে ঋতুপর্ণার ঘনিষ্ঠ বন্ধুত্বের কথা সর্বজনবিদিত। কী কারণে রোজভ্যালির কাছ থেকে ঋতুপর্ণা বিমান ভাড়া নিয়েছেন, ওই সংস্থাইবা কেন অভিনেত্রীকে ওই খরচ দিয়েছিল, সবটাই খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

গৌতম কুণ্ডুর সংস্থা রোজভ্যালি বেশ কয়েকটি ছবিও প্রযোজনা করেছিল। জানা গেছে, সেই ছবিতেও ঋতুপর্ণা সেনগুপ্ত মোটা অঙ্কের পারিশ্রমিক নিয়েছিলেন। সে ব্যাপারটিও গোয়েন্দারা খতিয়ে দেখছেন বলে জানা গেছে।

পরশু সিবিআই নোটিস পাঠিয়েছে, অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে। আগামী ১২ জুলাই তাকে হাজিরা দিতে বলেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এবার সেই তালিকায় নাম জড়াল ঋতুপর্ণার।

Leave a Reply