ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে গাইবেন কোনাল

ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে গাইবেন কোনাল

ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে গাইবেন তরুণ প্রজন্মের জনপ্রিয় গায়িকা কোনাল। আগামী ১৪ এপ্রিল বাংলা নতুন বছরে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চ্যানেল আইয়ের আয়োজন ‘লিভার আয়ুশ হাজার কণ্ঠে বর্ষ বরণ ১৪২৬’ অনুষ্ঠানে ভুটানের দেশাত্মবোধক গান গাইবেন তিনি। এদিন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভুটানের প্রধানমন্ত্রী ডাক্তার লোটে শেরিং। তিনি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন।

আসছে বাংলা মাসের প্রথমদিন, পহেলা বৈশাখ। প্রতি বছরের মতো এবারও নতুন বছর বরণ করে নিতে চ্যানেল আই নিয়েছে বাংলাবর্ষ বরণের সবচাইতে বড় আয়োজন। চ্যানেল আই ও সুরের ধারার আয়োজনে।

ভুটানের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন ময়মনসিংহ মেডিক্যালের ছাত্র

শুরু থেকে এ আয়োজনের সঙ্গে জড়িত ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’-খ্যাত জনপ্রিয় শিল্পী কোনাল। প্রতিবারই তিনি সেখানে গান শোনান। তবে এ বছর কোনাল সেখানে গাইবেন ভুটানের গান। দেশটির প্রধানমন্ত্রী জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক পহেলা বৈশাখের সময় রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে থাকবেন।

জানা গেছে, ওইদিন তিনি ‘হাজার কণ্ঠে বর্ষ বরণ’ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। শুধু তাকে উৎসর্গ করে এবার বৈশাখের প্রথম দিনে ভুটানের দেশপ্রেমের একটি গান শোনাবেন কোনাল।

চ্যানেল আইয়ের বর্ষবরণ আয়োজনের শুরু থেকেই সঙ্গে ছিলেন কোনাল। হাজার কণ্ঠে বর্ষবরণ আয়োজনে প্রতিবার তাঁর অংশগ্রহণ ও গান অনুষ্ঠানটি ভিন্নমাত্রা যোগ করে। এবার ভুটানের প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে তিনি ভুটানি গান করবেন।

কোনাল বললেন, ‘গান বাছাই করেছি। গানের কথাগুলো যেন সঠিকভাবে গাইতে পারি সেজন্য একজন ভুটানি নাগরিক খুঁজতে ফেসবুকে পোস্টও দিয়েছিলাম। পোস্টে কাজ হয়েছে, ভুটানি নাগরিক পেয়েও গেছি। আমার দিক থেকে সর্বোচ্চ চেষ্টা থাকবে, সঠিকভাবে যেন গানটি করতে পারি।

সাত পেরিয়ে আটে পদার্পণ করবে হাজারো কণ্ঠে বর্ষবরণ আয়োজন। কেবল বাংলাদেশ নয় বরং ৬ মহাদেশে সমগ্র বাঙালির অভ্যাস এবং অধীর অপেক্ষার নাম হয়ে উঠেছে ‘লিভার আয়ুশ চ্যানেল আই-সুরের ধারা হাজারো কণ্ঠে বর্ষবরণ’।

ভুটানের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন ময়মনসিংহ মেডিক্যালের ছাত্র

ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের খোলা প্রান্তরে প্রতি বছর উপস্থিত হন হাজার হাজার মানুষ। হাজারো কণ্ঠে চ্যানেল আই-সুরের ধারার বর্ষবরণে অংশ নেন তারা। শিল্প সংস্কৃতি অঙ্গনের মানুষের উপস্থিতিতে ভোরেই সেখানে উৎসবে পরিণত হয়। এবার আরো বড় পরিসরে হতে যাচ্ছে বর্ষ বরণের এই অনুষ্ঠান।

সহস্র কণ্ঠে বর্ষবরণের নেতৃত্বে থাকছেন প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী ও সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা। পহেলা বৈশাখের ভোর সাড়ে ৫টায় চ্যানেল আইয়ের পর্দায় এবং চ্যানেল আই ভেরিফায়েড ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রচার হবে।

Leave a Reply