চারটি পল্লী বিদ্যুৎ অফিসে দুদকের অভিযান

চারটি পল্লী বিদ্যুৎ অফিসে দুদকের অভিযান

পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারী কর্তৃক গ্রাহক ভোগান্তি, অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন -১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে আজ ৪ পল্লী বিদ্যুৎ অফিসে অভিযান চালিয়েছে দুদক এনফোর্সমেন্ট টিম।

দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া’র একটি টিম ভেড়ামারা এবং দৌলতপুর উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসে অভিযান চালায়।

অভিযান চলাকালে দৌলতপুরে এক দালালকে গ্রাহকদের নিকট হতে অবৈধ অর্থ গ্রহণের সময় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। অপরদিকে একই অপরাধে দৌলতপুরের এক দালালকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

অপরদিকে দুদক ফরিদপুরের জেলা কার্যালয় হতে মধুখালী উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসে অভিযান পরিচালনা করা হয়। দুদক টিম উক্ত অফিসে গ্রাহক সেবা প্রদানে ব্যাপক অনিয়য়েমর অভিযোগের সত্যতা পায়। তবে দুদক টিমের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়।

অপরদিকে দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয় হতে ফুলবাড়ি পল্লী বিদ্যুৎ অফিসে অভিযান চালানো হয়। টিম অভিযানকালে দেখে, উক্ত অফিসে গ্রাহক ভোগান্তি মাত্রা ছাড়িয়ে গিয়েছে। কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন অনিয়ম, দীর্ঘসূত্রিতার সাথে জড়িত। একটি সেচ প্রকল্পের জন্য বিদ্যুৎ সংযোগ প্রদানের বিষয়ে ব্যাপক অনিয়মের প্রাথমিক তথ্য পাওয়া যায়। অভিযানকারী টিম এ অনিয়মের বিষয়ে অনুসন্ধানের সুপারিশ করে কমিশনের নিকট প্রতিবেদন পেশ করবে।

Leave a Reply