উত্তরা গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজারকে আত্মসমর্পণের নির্দেশ123456

উত্তরা গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজারকে আত্মসমর্পণের নির্দেশ123456

মানি লন্ডারিং মামলায় উত্তরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান গিরিধারী লাল মোদি ও ম্যানেজার অজয় চক্রবর্তীকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ আদেশের কপি পাওয়ার সাতদিনের মধ্যে বিচারিক আদালতে তাদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে। একই সঙ্গে, আসামিদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে বলেও আদেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক বিষয়টি গণমাধ্যমকে জানান।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের শুনানি নিয়ে মামলা থেকে দুই আসামিকে অব্যাহতি দেয়ার আদেশ বাতিল করে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চ এ আদেশ দেন।

আজ আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। আসামিপক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।

জানা গেছে, উত্তরা ব্যাংকের যশোরের নোয়াপাড়া শাখায় অজয় চক্রবর্তী ১৯৯৮ সালের ২৩ জুলাই নিজ নামে একটি হিসাব খোলেন। এরপর ২০০৩ সালের ১৬ মার্চ ওই হিসাব বন্ধ করার আগ পর্যন্ত সাড়ে চার বছরে ৬৪ কোটি ৬৮ লাখ ৪৬ হাজার ৯১৫ টাকা লেনদেন হয়। এটাকে অস্বাভাবিক হিসেবে দুদক ২০০৭ সালের ১৫ নভেম্বর যশোর অভয়নগর থানায় মামলা করে।

এ মামলায় ২০০৮ সালের ৩০ জুলাই অভিযোগপত্র দেয় দুদক। এরপর ২০১০ সালের ৩০ নভেম্বর যশোর সিনিয়র বিশেষ জজ আদালত ওই দুইজনকে মামলার অভিযোগ থেকে অব্যাহতি দেন। এ আদেশের বিরুদ্ধে ২০১১ সালের ১০ এপ্রিল হাইকোর্টে আবেদন করে দুদক।

এ আবেদনে একই বছরের ২৫ এপ্রিল রুল জারি করেন আদালত। রুলে আসামিদের অব্যাহতির আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চাওয়া হয়। আজ রুলের ওপর শুনানি শেষে নিম্ন আদালতের আদেশ বাতিল করে আসামিদের আত্মসমর্পণের নির্দেশ দেয়া হলো।

Leave a Reply