ডিএসসিসির নতুন ওয়ার্ডগুলোকে মডেল শহর বানানো হবে

ডিএসসিসির নতুন ওয়ার্ডগুলোকে মডেল শহর বানানো হবে

ডিএসসিসির নতুন ওয়ার্ডগুলোকে মডেল শহর বানানো হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, সংযুক্ত ওয়ার্ডগুলোকে আধুনিক শহরে রূপান্তর করতে কিছুটা সময় লাগবে। এটা আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা। সংযুক্ত ওয়ার্ডগুলোকে নতুন প্রজন্মের জন্য মর্ডান সিটি হিসেবে দেখতে চাই।

আজ সোমাবার দুপুরে ডিএসসিসির নব গঠিত ১৮টি ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, আমলাতান্ত্রিক জটিলতাই আমাদের উন্নয়ণের বড় বাধা। গত ৮/৯ বছরের চেষ্টার পরও আমাদের প্রশাসনিক বিন্যাস এখনো পূর্ণতা পায়নি। মাত্র ৪০ ভাগ জনবল দিয়ে প্রসাশনিক কার্যক্রম চলছে। এটা অত্যন্ত পরিতাপের বিষয়। একই অবস্থা উত্তর সিটি করপোরেশনেও। তাই এই বাধাকে অতিক্রম করে আমাদের জনপ্রতিনিধিদের এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, যত দ্রুত সম্ভব এই আমলাতান্ত্রিক জটিলতা দূর করে সেবার পথ খুলে দেওয়া হোক। আমরা আবেদন করেছি, কিন্তু অনুমোদন নেই। অনুমোদন চাই। আমরা চাই আমলাতান্ত্রিক জটিলতা দূর হোক। কারণ আমরা জনগণের কাছে দায়বদ্ধ ও ঋণী। তাদের ভোটে আমরা নির্বাচিত।

রাজউকের পুরান ঢাকার রি-ডেভলপমেন্ট প্রকল্পের বিষয়ে মেয়র বলেন, গণপূর্ত মন্ত্রণালয়কে আগে পুরানো ঢাকার মানুষের আস্থা আনতে হবে। এজন্য সবার সঙ্গে মতবিনিময় করা যেতে পারে। আস্থা না নিয়ে কাজ করলে যেকোনো সমস্যা হতে পারে।

সভায় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য হাজী মো. সেলিম, সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল প্রমুখ।

Leave a Reply