ক্রাইস্টচার্চের ঘটনার পর সর্তক অবস্থায় আছি : বেনজীর

ক্রাইস্টচার্চের ঘটনার পর সর্তক অবস্থায় আছি : বেনজীর

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসবাদ নিয়ে পরিতৃপ্ত নয় জানিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, আমরা সব সময় চাই দেশের মানুষ যেন জঙ্গিবাদ-উগ্রবাদ থেকে নিরাপদে থাকে। সেজন্য আমরা সব সময় কাজ করে যাচ্ছি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনার পর আমরা সর্তক অবস্থায় আছি। আমরা শুক্রবারই (১৫ মার্চ) রাজধানীর ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে র‌্যাবের টহলদারি বৃদ্ধি করেছিলাম।ওই ঘটনা থেকে আমরা বার্তা গ্রহণ করে সর্বোচ্চ সতর্ক আছি।

আজ শনিবার রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সহিংস উগ্রবাদ প্রতিরোধে তথ্য প্রযুক্তির নিয়ন্ত্রিত ব্যবহার নিয়ে বিতর্ক প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ডিবেট ফর ডেমোক্রেসি এ প্রতিযোগিতার আয়োজন করে।

বেনজীর আহমেদ বলেন, বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের হুমকি থেকে মুক্ত নয়। নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা তাই প্রমাণ করে।

র‌্যাব মহাপরিচালক বলেন, সন্ত্রাসবাদ-উগ্রবাদ একটি বৈশ্বিক সমস্যা, এটি বৈশ্বিক অভিশাপ। বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের ঝুঁকি থেকে মুক্ত নয়। আমাদের সবাই মিলেই এ বিষয়টি মোকাবিলা করতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের সরকার, জনগণ, সাংবাদিকরা সবাই সন্ত্রাসবাদ-উগ্রবাদের বিরুদ্ধে। তাই এসব আমরা দমন করতে পেরেছি। এটাই আমাদের মূলশক্তি। আমরা এখন এমন একটা পর্যায়ে এসেছি যে সন্ত্রাসবাদবিরোধী বিষয় নিয়ে অনেকের সঙ্গে শেয়ার করতে পারি।

Leave a Reply