শেষ মুহূর্তের গোলে রিয়ালের দারুণ জয়

শেষ মুহূর্তের গোলে রিয়ালের দারুণ জয়

স্প্যানিশ লা লিগায় চলতি বছরের শুরুটা ভালো করতে পারেনি রিয়াল মাদ্রিদ। বছরের প্রথম ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ গোলে ড্র করার পরে, রিয়াল সোসিয়েদাদের কাছে ২-১ গোলে হেরেই গিয়েছিল সান্তিয়াগো সোলারির দল।
আবারও জয়হীন থাকার শঙ্কা দেখা দিয়েছিল রিয়াল বেটিসের বিপক্ষে লিগে বছরের তৃতীয় ম্যাচেও। তবে দানি সেবায়োসের একদম শেষ সময়ের গোলে লা লিগায় চলতি বছরে নিজেদের প্রথম জয় পেয়েছে টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে সেরা দলটি।
ম্যাচের ১৩ মিনিটে দানি কারভাহালের শট এক জনের পায়ে লেগে বল মদ্রিচের পায়ে গিয়ে পড়ে। ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোলটি করেন ২০১৮ সালের ফিফা বর্ষসেরার পুরস্কার ও ব্যালন ডি’অর জয়ী।

বল দখলে পিছিয়ে থাকলেও প্রথমার্ধে আক্রমণে আধিপত্য করে রিয়াল। স্প্যানিশ কাপে লেগানেসের বিপক্ষে একটি করে গোল করা ও করানো ভিনিসিউস জুনিয়র এ সময়ে দুবার ভালো জায়গায় বল পেয়েও কাজে লাগাতে পারেননি।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ায় বেতিস। দ্রুত সাফল্যও পেয়ে যায় তারা। ৬৭তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ডান পায়ের টোকায় আগুয়ান গোলরক্ষক কেইলর নাভাসের দুপায়ের ফাঁক দিয়ে জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও কানালেস।
৮৮তম মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে দারুণ এক ফ্রি-কিকে জয়সূচক গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার সেবাইয়োস। রক্ষণপ্রাচীরের ওপর দিয়ে বল এক ড্রপে ভিতরে ঢোকে।
১৯ ম্যাচে ১০ জয় ও ৩ ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠেছে রিয়াল মাদ্রিদ। ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আতলেতিকো মাদ্রিদ ৫ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সেভিয়ার পয়েন্টও রিয়ালের সমান ৩৩। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। পাঁচ নম্বরে নেমে যাওয়া আলাভেসের পয়েন্ট ৩২।

Leave a Reply