স্মিথের বিপিএল শেষ, কুমিল্লার কী হবে?

স্মিথের বিপিএল শেষ, কুমিল্লার কী হবে?

স্টিভ স্মিথকে নিয়ে ভালোই ঝামেলা পোহাতে হলো কুমিল্লা ভিক্টোরিয়ানসের। সাবেক অস্ট্রেলীয় অধিনায়কের বিপিএলে আসা নিয়ে কত নাটক। শেষ পর্যন্ত স্মিথ এলেন। কিন্তু দুই ম্যাচেই শেষ তাঁর বিপিএল। কনুইয়ের চোটে পড়ে তিনি ছিটকে পড়লেন টুর্নামেন্ট থেকে।

বল টেম্পারিংয়ে অপরাধে এক বছর আন্তর্জাতিক ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ স্মিথ ফেরার সেতু হিসেবে কাজে লাগাতে চেয়েছিলেন বিপিএলকে। প্রথমবারের বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক হিসেবে। এক ম্যাচ হার আর এক ম্যাচ জয় দিয়ে শুরু অধিনায়ক স্মিথ নিশ্চয়ই স্বপ্ন দেখছিলেন বিপিএল রাঙানোর। কিন্তু সেই স্বপ্ন তাঁর ধূসর হয়ে গেল ডান কনুইয়ে চোটে পড়ে। দুদিন আগে কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি জানিয়েছিল, ব্যক্তিগত চিকিৎসক দেখাতে দ্রুত অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন স্মিথ। সেখানে এমআরআই করাবেন তিনি। এমআরআইয়ের রিপোর্ট যদি ইতিবাচক হয় তিনি দ্রুত ফিরে আসবেন।

কিন্তু আজ ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়েবসাইট জানিয়েছে, স্মিথকে শল্যবিদের ছুরির নিচে যেতেই হচ্ছে। অস্ত্রোপচারের পর অন্তত দেড় মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। এরপর পুনর্বাসন তো আছেই। তাই বলার অপেক্ষা রাখে না, স্মিথের বিপিএল শেষ।

স্মিথকে শেষ পর্যন্ত হারিয়ে একটা ধাক্কাই খেয়েছে কুমিল্লা। কাল রাজশাহীর বিপক্ষে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিয়েছেন ইমরুল কায়েস। অধিনায়কত্ব করা নিয়ে বাঁহাতি ওপেনার বলেছেন, ‘আমি সহ অধিনায়ক ছিলাম। সে কারণে আমি অধিনায়কত্ব করেছি।’

এখন ইমরুলই কি টুর্নামেন্টের বাকিটা কুমিল্লার অধিনায়কত্ব করবেন? স্মিথ চলে যাওয়ায় তাঁর বদলি কে আসছেন (বিদেশি খেলোয়াড়)? প্রশ্নগুলোর উত্তর এখনো পাওয়া যায়নি। দলের কোচ কিংবা ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এটা নিয়ে কিছু বলতে চায়নি। স্মিথের অস্ত্রোপচারের খবর দলের অনেকে জেনেছেন প্রকাশিত খবর থেকে। তারকায় ঠাসা দুর্দান্ত এক দল হিসেবে টুর্নামেন্ট শুরু করেছিল কুমিল্লা। হঠাৎ স্মিথকে হারিয়ে ভালোই বিপাকে ২০১৫ চ্যাম্পিয়নরা।

Leave a Reply