বন্ধ পাটকল চালুর ব্যবস্থা নেওয়া হবে: বস্ত্র ও পাটমন্ত্রী

বন্ধ পাটকল চালুর ব্যবস্থা নেওয়া হবে: বস্ত্র ও পাটমন্ত্রী

বন্ধ হয়ে যাওয়া পাট কারখানাগুলো ফের চালু করার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। তিনি বলেন, বাংলাদেশে পাট শিল্প আগের মতো নেই। পাট শিল্পকে জাগিয়ে তুলতে হবে। বন্ধ হয়ে যাওয়া পাট কারখানাগুলো ফের চালু করতে যে যে উদ্যোগ নেওয়া দরকার আমি সবই নেব।
আজ বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে রূপগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।
গোলাম দস্তগীর গাজী বলেন, পাট শিল্প বাংলাদেশের গৌরবের শিল্প। একসময় বাংলাদেশের পাটের সারাবিশ্বে সুনাম ছিলো। দেশে অনেক পাটকল গড়ে উঠেছিলো। কিন্তু নানা সমস্যার কারণে পাটকলগুলো বন্ধ হয়ে গেছে।
মন্ত্রী আরও বলেন, বস্ত্র শিল্পে বাংলাদেশ অনেক সুনাম অর্জন করেছে। পাট এবং বস্ত্র শিল্পের সঙ্গে অর্থনৈতির চালিকা শক্তি জড়িত। এজন্য এই দুই শিল্পে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে। ফলে বেকারত্ব অনেকাংশে দুর হবে। এজন্য আমি সবার সহযোগিতা চাই। আর সবার সহযোগিতা পেলে বস্ত্র ও পাট শিল্পে আর কোনো সমস্যা থাকবে না।
এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হারেজ, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জি.শেখ সাইফুল ইসলাম প্রমুখ।
এরপর রূপগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত শীতবন্ত্র অনুষ্ঠানে রূপগঞ্জের অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। এর আগে সকালে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান গোলাম দস্তগীর গাজী।

Leave a Reply