কাবুলে ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৫০

কাবুলে ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৫০

আফগানিস্তানের রাজধানী কাবুলে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অর্ধশতাধিক সাধারণ মানুষ নিহত হয়েছে। এতে ৭০ জন আহত হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

মঙ্গলবার কাবুলের একটি মিলনায়তনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্মদিন উপলক্ষে জ্যেষ্ঠ আলেমদের নেতৃত্বে সাধারণ মানুষের মিলাদ মাহফিলে এ বোমা হামলা চালানো হয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদেন এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

তেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বলেন, মঙ্গলবারের এ আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৫০ জন নিহত ও ৭০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ বলেন, একজন আত্মঘাতী হামলাকারী একটি ওয়েডিং হলে বোমার বিস্ফোরণ ঘটালে এ হতাহতের ঘটনা ঘটে। যেখানে ইসলামের শেষ নবী হজরত মোহাম্মদ (সা.) এর জন্মদিন পালনের জন্য শতাধিক মাওলানা ও আলেম উপস্থিত হয়েছেন।

হামলার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, অনেকগুলো অ্যাম্বুলেন্স হতাহতদের সরিয়ে নেয়ার কাজ করছে।
এখনো কোনো সন্ত্রাসী গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি এ হামলা তীব্র নিন্দা জানিয়ে আজ বুধবার দিনটিকে শোক ঘোষণা করেন। তার মুখপাত্র হারুন চাখানসুরি টুইটারে তা জানান।

Leave a Reply