১৪ ঘণ্টার অভিযানে আটক ৪০ জেলে

১৪ ঘণ্টার অভিযানে আটক ৪০ জেলে

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে ইলিশ মাছ ধরার দায়ে ৪০ জেলেকে আটকের পর প্রত্যেক জেলেকে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অভিযানে ৪০ জেলেকে আটকের পাশাপাশি ২৮০ কেজি মাছ ও এক লাখ ৬৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানায় দেয়া হয় এবং জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। পরে ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪০ জনের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়।

জানা যায়, দশম দিনের অভিযানে রাজবাড়ী সদরে ২৮ জন জেলেকে আটকের পাশাপাশি ১১০ কেজি মাছ ও ২৩ হাজার মিটার জাল, পাংশায় ৫০ কেজি মাছ ও ৩০ হাজার মিটার জাল, কালুখালীতে আট জন জেলে আটকের পাশাপশি ১৪০ কেজি মাছ ও ১০ হাজার মিটার জাল এবং গোয়ালন্দে চার জেলে আটকের পাশাপশি ১০০ কেজি মাছ ও এক লাখ মিটার জাল জব্দ করা হয়েছে।

RAJBARI-HILSHA

রাজবাড়ী সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজিব, সাবরিনা শারমিন, মো. মহিউদ্দিন, মোছা. দিলশাদ জাহান, কালুখালীতে সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম লুনা এবং গোয়ালন্দে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েদ হায়াত শিপলু ।

জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মজিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply