বঙ্গবন্ধুর খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে : আনিসুল হক

বঙ্গবন্ধুর খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে : আনিসুল হক

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের ব্যাপারে আমাদের কাছে অনেক তথ্য আছে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দ্রুত বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনা হবে।

আজ মঙ্গলবার (১৪ আগস্ট) সকালে আখাউড়া পৌরশহরের সড়কবাজারে অ্যাডভোকেট সিরাজুল হক মুক্ত মঞ্চে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যেদের স্মরণে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি আমলে বঙ্গবন্ধুর এক খুনিকে আমেরিকায় থাকার ব্যবস্থা করেছে। তাকে ফিরিয়ে আনতে আমরা আমেরিকা সরকারের সাথে আলাপ আলোচন করছি। আলোচনা অকাংশে ফলপ্রসূ হয়েছে। আরেক খুনি নুর চৌধুরী আছে কানাডায়। কানাডা সরকার কোন দেশের মৃতুদণ্ডপ্রাপ্ত আসামিকে সে দেশে ফিরিয়ে দেয় না। তারা মৃতুদণ্ডকে শাস্তি হিসেবে মানে না। এ জন্য তাকে ফিরিয়ে আনতে কিছুটা জটিলতার সৃষ্টি হয়েছে।

বিএনপির সমালোচনা করে অ্যাডভোকেট আনিসুল হক বলেন, বাংলাদেশ উন্নত হউক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে একটা উন্নয়নের রোড মডেল করেছে সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশ পাকিস্তানের মতো হউক।

আইনমন্ত্রী আরও বলেন, তারেক জিয়া লন্ডনের বিলাশ বহুল বাড়িতে থেকে আমাদের ১০টা পরিবারের সারা বছরের আয়ের সমপরিমাণ টাকা দিয়ে তার ছেলেমেয়েকে লেখাপড়া করায়। এসব টাকা বাংলাদেশ থেকে লুটপাট করে নিয়ে যাওয়ার অংশ।

এ সময় তিনি আগামী নির্বাচনে নৌকা মার্কা ভোট দিয়ে তাকে নির্বাচিত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নাছির উদ্দিন খাদেমের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. কাসেম ভূইয়া, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, মো. সেলিম ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পিয়ারা বেগম, ছাত্রলীগের সভাপতি সৈয়দ তানজিল শাহ ও সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম।

এর আগে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যেদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

Leave a Reply