দাবিগুলো পূরণে পর্যায়ক্রমে ব্যবস্থা নেবো: স্বরাষ্ট্রমন্ত্রী

দাবিগুলো পূরণে পর্যায়ক্রমে ব্যবস্থা নেবো: স্বরাষ্ট্রমন্ত্রী

আন্দোলন বন্ধ করে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ বুধবার সচিবালয়ের নিজ কার্যালয়ে বাস মালিক ও পরিবহন শ্রমিকদের সঙ্গে বৈঠক শেষে বিফ্রিংয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘আমরা অভিভাবক এবং শিক্ষকদের অনুরোধ করবো, ছাত্রদের আপনারাও অনুরোধ করুন যাতে তারা ক্লাসে ফিরে আসে। কারণ, এতে জনদুর্ভোগ বাড়ছে। আমাদের সারা শহর আজ অচল হয়ে যাচ্ছে। এটা কারোরই কাম্য নয়।’

রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুরের প্রসঙ্গ তুলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এর পাশাপাশি একটা ভয়ঙ্কর দিকও রয়েছে। যেটা আমাদের কোমলমতি ছাত্র-ছাত্রীদেরও কাম্য নয়। জ্বালাও পোড়াও তারাও চায় না। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল এই সুযোগে ২৯ জুলাই ১৫০টি, ৩০ জুলাই ২৫টি, ৩১ জুলাই ১৩৪টি গাড়িসহ মোট ৩০৯টি গাড়ি ভেঙেছে। এছাড়া গাড়ি পোড়ানো হয়েছে ৮টি। এরমধ্যে পুলিশের ৩টি, ফায়ার সার্ভিসের একটি। এটা অত্যন্ত দুঃখজনক।’

শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে স্বার্থান্বেষী মহল গাড়ি ভাঙচুর এবং গাড়িতে আগুন দেয়ার মতো কাজগুলো করছে বলে দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী বলেন।

দোষীদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা সরকার নেবে বলেও এসময় জানান আসাদুজ্জামান খান কামাল। শিক্ষার্থীদের সব দাবিই যৌক্তিক বলে মন্তব্য করে তিনি বলেন, ‘আমরা এ দাবিগুলো পূরণে পর্যায়ক্রমে ব্যবস্থা নেবো।

Leave a Reply