টিভিতে নায়করাজের বায়োপিক

টিভিতে নায়করাজের বায়োপিক

দেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়ক রাজ রাজ্জাক। তাকে নিয়ে নির্মিত হয়েছে একটি চিত্রগাঁথা। নির্মাণ করেছেন শাইখ সিরাজ। পরিচালক এটিকে বলছেন নায়ক রাজের ‘বায়োপিক’। নাম দিয়েছেন ‘রাজাধিরাজ রাজ্জাক’।

২১ আগস্ট ঢাকাই সিনেমার প্রাণপুরুষ রাজ্জাকের প্রথম মৃত্যুবার্ষিকী। তার আগেই টিভিতে প্রচার হতে যাচ্ছে ৯০ মিনিট ব্যাপ্তির ‘রাজাধিরাজ রাজ্জাক’। ১৭ আগস্ট শুক্রবার বিকেল সাড়ে ৩টায় চ্যানেল আইতে প্রচার হবে এই বায়োপিক।

নায়ক রাজের মৃত্যুর বছরখানেক আগে থেকেই শাইখ সিরাজ এটি নির্মাণ শুরু করেন। রাজ্জাকের অকপট দীর্ঘ সাক্ষাৎকার নেয়ার পাশাপাশি এক সময়ে তার কলকাতায় বেড়ে ওঠার বিভিন্ন স্থান ও কথা উঠে আসবে এই বায়োপিকে। এতে আরও আছে রাজ্জাকের বসতভিটার হালচাল, সেখানে অবস্থানরত জীবিত রাজ্জাকের নিকট আত্মীয়দের পাওয়া যাবে এতে। ওই মহল্লার বন্ধু-বান্ধবের স্মৃতিচারণসহ রাজ্জাকের কালজয়ী দুর্লভ সিনেমার অংশ, গান সংযোজন করা হয়েছে বায়োপিকটিতে।

বড় পর্দার বড় এই নায়কের ভক্তদের জন্য বায়োপিকটি সিনেমা হলে প্রদর্শনের পরিকল্পনাও করা হচ্ছে। এর পাশাপাশি ফিল্ম আর্কাইভেও এটি সংরক্ষণ করা হবে। রাজ্জাককে নিয়ে কথা বলেছেন তার দীর্ঘ অভিনয় জীবনের সহশিল্পীরা।

Leave a Reply