বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজের সাথে পারলো না বাংলাদেশ

বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজের সাথে পারলো না বাংলাদেশ

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ক্যারিবীয়দের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে টাইগাররা। বাংলাদেশ সময় সকালে সেন্ট কিটসে টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৯ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে। ১৪৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামার আগেই বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজের জন্য নতুন টার্গেট দাঁড়ায় ১১ ওভারে ৯১ রান।

সেই রান তাড়া করতে নেমে মারলন স্যামুয়েলস ও আন্দ্রে রাসেলের ঝোড়ো ব্যাটিংয়ে ৯.১ ওভারেই জয়ের বন্দরে নোঙর করে উইন্ডিজ।

এর আগে ৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে ১০ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় ওভারেই জোড়া ধাক্কা দেন মুস্তাফিজুর রহমান। এক ওভারেই তুলে নেন ২ উইন্ডিজ ওপেনার এভিন লুইস ও আন্দ্রে ফ্লেচারের উইকেট। তবে এর পর ঝড়ো ব্যাটিং করে দলকে জয়ের পথে নিয়ে গেছেন আন্দ্রে রাসেল ও মারলন স্যামুয়েলস। ২১ বলে ৩৫ রান করে অপরাজিত ছিলেন রাসেল। আর স্যামুয়েলসের ব্যাট থেকে এসেছে ২৬ রান। দুটি ছয় মেরে ৯ বলে ১৫ রান করেছেন রোভমান পাওয়েল।

টেস্ট, ওয়ানডের পর এবার উইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নেমেছে বাংলাদেশ। আজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শুরুতে ব্যাটিং করে স্কোরবোর্ডে ১৪৩ রান জমা করেছে টাইগাররা। তবে বোলিংয়ে নামার জন্য অপেক্ষাই করতে হচ্ছে সাকিবদের। সেন্ট কিটসের ওয়ার্নার পার্কের মাঠ অনেকক্ষণ ঢেকে রাখা হয়েছিল বৃষ্টির জন্য। বৃষ্টি শেষে অবশ্য মাঠে গড়িয়েছে ব্যাট-বলের লড়াই।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। ওপেনার তামিম ইকবাল ইনিংসের প্রথম বলেই আউট হয়ে যান। তিন বল পর শূন্য রানে ফিরেছেন আরেক ওপেনার সৌম্য সরকারও। ম্যাচের প্রথম ওভারে দুই উইকেট হারিয়ে যে বিপর্যয়ে পড়ে লাল-সবুজের দল, সে অবস্থা থেকে খুব একটা কাটিয়ে উঠতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তাই সাকিব-তামিম গড়েছেন ১৪৩ রান।

আজ বুধবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে অনুষ্ঠিত এই ম্যাচে শুরু থেকেই দলের ব্যাটসম্যানরা যখন আসা-যাওয়ায় ব্যস্ত, অবশ্য ব্যতিক্রম ছিলেন মাহমুদউল্লাহ। ছয় নম্বরে ব্যাট করতে নামা এই্ অভিজ্ঞ ব্যাটসম্যান দারুণ দৃঢ়তা দেখিয়ে একপাশ আগলে রেখেছেন। খেলেছেন ৩৫ রানের একটি দারুণ ইনিংস, যাতে তিনটি চার ও দুটি ছক্কার মার ছিল।

এর আগে ওয়ান ডাউনে নামা লিটন দাস ২১ বলে ২৪ রানের একটি ইনিংসে খেলেন। তাঁর এই ইনিংসে ছিল তিনটি চারের মার। উল্লেখযোগ্য ছিল অধিনায়ক সাকিব আল হাসানের ১০ বলে ১৯ রানের ইনিংসটি। তবে আশা জাগিয়েও মুশফিকুর রহিম (১৫) ও তরুণ আরিফুল হক (১৫) খুব একটা জ্বলে উঠতে পারেননি। তরুণ মেহেদী হাসান মিরাজ ১১ রান করেন।

কেসরিক উইলিয়ামস ২৮ রানে চার উইকেট নিয়ে বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে বড় বাধা হয়ে দাঁড়িয়েছেন। এ ছাড়া অ্যাশলি নার্স ও কিমো পল দুটি করে উইকেট নিয়েছেন। একটি উইকেট পান আন্দ্রে রাসেল।

সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ৫ ও ৬ আগস্ট যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

Leave a Reply