বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হারে বাংলাদেশ। ওয়ানডে সিরিজে সেই প্রতিশোধ নেয় মাশরাফিরা। এখন ১-১ সমতা। এবার টি-টোয়েন্টি দিয়েই হবে সফরের ফয়সালা। ক্রিকেটের সবচেয়ে ছোট্ট এই ফরমেটে কে কতটা কসরত দেখাতে পারে সেই অপেক্ষায় ক্রীড়ামোদীরা।

টি-টোয়েন্টি সিরিজটি হবে বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জের। কারণ ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টিতে ভালো খেলে। বর্তমান দলটিতে রয়েছে বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়ার। শুরুতেই গেইলের নামটি নিতে হয়। এটি মারকুটে ব্যাটসম্যান যেকোনো দলের জন্য বিপজ্জনক। আছেন আ্ন্দ্রে রাসেল। আছেন রামদিনের মতো খেলোয়ার।

তবে বাংলাদেশের গত দুই বছরের পারফরমেন্স একেবারে খারাপ নয়। টি-টোয়েন্টির যেকোনো ম্যাচ বের করে আনার মতো চৌকস খেলোয়ার তৈরি হয়েছে। আমাদের আছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম। এছাড়া লম্বা ব্যাটিং লাইন আপ। সৌম্য, মুশফিক, মাহমুদুল্লাহ, সাব্বির, লিটন। টেল এন্ডে আছে একাধিক অলরাউন্ডার। যেমন-মোসাদ্দেক, মিরাজ।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের লডারহিলে।

সেন্ট কিটসে আগামী ১ আগস্ট বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। লডারহিলে ৫ ও ৬ আগস্ট বাংলাদেশ সময় সকাল ছয়টায় শুরু হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ।

টেস্ট সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ বাংলাদেশ হারে ২-০ ব্যবধানে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় টাইগাররা। আর এতে করে নয় বছর পর বিদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জয় করল বাংলাদেশ।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি

তারিখ ম্যাচ ভেন্যু

বাংলাদেশ সময়

১ আগস্ট, ২০১৮

প্রথম টি-টোয়েন্টি সেন্ট কিটস সকাল সাড়ে ৬টা

৫ আগস্ট, ২০১৮

দ্বিতীয় টি-টোয়েন্টি লডারহিলে সকাল ৬টা ৬ আগস্ট, ২০১৮

তৃতীয় টি-টোয়েন্টি

লডারহিলে সকাল ৬টা

Leave a Reply