অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

অস্ট্রেলিয়াকে হারিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজ জয় নিশ্চিত করেছে পাকিস্তান। টি-২০ ক্রিকেটের ইতিহাসে নিজেদের সর্বোচ্চ ১৮৩ রান চেজ করে জয় নিশ্চিত করে ফখর জামান-সরফরাজ আহমেদরা।

হারারেতে টস জিতে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ ও ডি’আর্চি শর্ট অস্ট্রেলিয়াকে দারুণ শুরু এনে দেন। দলের শতরান হওয়ার আগে শাদাব খানের শিকার হন ফিঞ্চ। হাফসেঞ্চুরি থেকে ৩ রান দূরে থাকতে ৪৭ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। অস্ট্রেলিয়াকে দারুণ শুরু এনে দেওয়া আরেক ওপেনার অর্চি শর্ট ৫৩ বলে ৭ চার ও ৪ ছয়ে ৭৬ রানের সেরা ইনিংস খেলেন। আর কেবল মার্কাস স্টোইনিস (১২) ও ট্রাভিস হেড (১৯) দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির ৩ উইকেট নিয়ে সেরা বোলার। দুটি পান শাদাব। এদিকে নিজেদের রেকর্ড লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান প্রথম ৪ বলে দুটি উইকেট হারায়। শাহিবজাদা ফারহান স্ট্যাম্পিং হন রানের খাতা না খুলেই। গ্লেইন ম্যাক্সওয়েলের দ্বিতীয় শিকার হন হুসেইন তালাত, তারও রানের খাতায় তখন শূন্য রান ছিল।

অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে ৪৫ রানের জুটিতে ওই ধাক্কা সামলান ফখর জামান। সরফরাজ ২৮ রানে আউট হলেও ৯১ রানের ঝড়ো ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দেন ফখর। ৪৬ বলে ১২ চার ও ৩ ছয়ে এ রান করেন তিনি।

এরপর অস্ট্রেলিয়ার কফিনে শেষ পেরেকটা ঠুকেন শোয়েব মালিক ও আসিফ আলী। তাদের অপরাজিত ৩৩ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছায় টিম পাকিস্তান। ৩৭ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন মালিক, আসিফ খেলছিলেন ১৭ রানে।

Leave a Reply