আফগানিস্তানে সেভ দ্য চিলড্রেনের কার্যালয়ে হামলা

আফগানিস্তানে সেভ দ্য চিলড্রেনের কার্যালয়ে হামলা

আফগানিস্তানে আন্তর্জাতিক সহায়তা সংস্থা সেভ দ্য চিলড্রেনের কার্যালয়ে হামলার ঘটনায় কমপক্ষে ১১ জন আহত হয়েছে। জালালাবাদে কয়েকজন বন্দুকধারী কার্যালয়ের ভেতরে প্রবেশ করে এবং এর পরপরই ভয়াবহ বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। খবর বিবিসি।

স্থানীয় গণমাধ্যমের মাধ্যমে জানানো হয়েছে, গোলাগুলির শব্দে কাছাকাছি একটি স্কুলের শিশুরা পালানোর চেষ্টা করছিল। তবে এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

পাকিস্তানের সীমান্তে অবস্থিত জালালাবাদে প্রায়ই তালেবান জঙ্গি গোষ্ঠী হামলা চালিয়ে থাকে। ওই এলাকাটি ইসলামিক স্টেটের (আইএস) শক্তিশালী ঘাঁটি। ২০১৫ সাল থেকেই ওই এলাকায় সক্রিয় রয়েছে জঙ্গিরা।

কাবুলের একটি অভিজাত হোটেলে তালেবান হামলায় ২২জন নিহতের কয়েকদিন পরই সেভ দ্য চিলড্রেনের কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটল। ওই হোটেলে হামলার ঘটনায় নিহতদের বেশিরভাগই বিদেশি নাগরিক।

প্রাদেশিক সরকারের মুখপাত্র আতাউল্লাহ খগিয়ানি জানান, বুধবার স্থানীয় সময় সকাল ৯টা ১০ মিনিটে এক হামলাকারী বোমাবাহী গাড়ি নিয়ে সেভ দ্য চিলড্রেন কার্যালয় প্রাঙ্গণে ঢুকে বিস্ফোরণ ঘটায়।

তিনি বলেন, বন্দুকধারীদের একটি দল সেখানে গুলি চালাতে চালাতে প্রবেশ করে। ঘটনাস্থল থেকে ১১জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বলেন, হামলাকারীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর এখনও সংঘর্ষ চলছে। শিশুদের শিক্ষা, স্বাস্থ্য এবং তার সুরক্ষায় আফগানিস্তানে কাজ করে যাচ্ছে সেভ দ্য চিলড্রেন।

Leave a Reply