এমন হলে রিয়াল আমাদের খুন করতো : আলবা

এমন হলে রিয়াল আমাদের খুন করতো : আলবা

চিরপ্রতিদ্বন্দ্বিদের মাঝে মর্যাদার লড়াইটা সব সময়ের। সেটা মাঠে হোক কিংবা কথায়। লা লিগায় বার্সেলোনা এখন রিয়াল মাদ্রিদের থেকে ১৯ পয়েন্ট এগিয়ে। জর্জি আলবা তাই প্রতিদ্বন্দ্বিদের খোঁচা দেয়ার মোক্ষম সুযোগটা মিস করলেন না। বার্সার এই লেফট ব্যাক বললেন, রিয়াল যদি এতটা ব্যবধানে এগিয়ে থাকতো, তবে বার্সার খেলোয়াড়দের খুন করতো!

২০০৭ সালের পর এস্তাদিও ডি এনোয়েতায় প্রথম জয় পাওয়ার পর রিয়ালকে নিয়ে এমন কথা বললেন আলবা। ম্যাচের পর নিজেদের দাপটের প্রসঙ্গ টানতে গিয়ে তিনি বলেন, ‘যদি মাদ্রিদ আমাদের থেকে ১৯ পয়েন্ট এগিয়ে থাকতো, তবে বার্সেলোনার সবাইকে মেরেই ফেলতো তারা। উনিশ কিন্তু বড় একটা ব্যবধান। তবে আমাদের ভুলে গেলে চলবে না রিয়াল শেষ পর্যন্ত লড়াই করবে।’

লা লিগায় ১৯ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ তাদের থেকে পিছিয়ে ৯ পয়েন্ট (৪২)। আর ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট রিয়াল আছে পয়েন্ট তালিকার চার নাম্বারে।

মৌসুমের অর্ধেক পেরিয়ে গেছে, এখন পর্যন্ত অপরাজিত আছে বার্সা। নেইমারের মতো বড় তারকা চলে যাওয়ার পরও তারা কিভাবে এতটা গোছানো ফুটবল খেলছে?

আলবা জানালেন সাফল্যের রহস্য। তিনি বলেন, ‘আসল রহস্য হলো দল। দলের সবাই ডিফেন্ডিং, প্রেসিং আর বল নিতে একযোগ হয়ে কাজ করছে। যদিও এটাও সত্য যে স্ট্রাইকাররাই ব্যবধান গড়ে দিচ্ছেন।’

Leave a Reply