হার দিয়ে শুরু পাকিস্তানের নিউজিল্যান্ড সফর

হার দিয়ে শুরু পাকিস্তানের নিউজিল্যান্ড সফর

নিউজিল্যান্ড সফরটা ভালো হল না পাকিস্তানের। সিরিজের প্রথম ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস মেথডে কিউইদের কাছে ৬১ রানে হেরে গেছে সরফরাজ বাহিনী। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় স্বাগতিক নিউজিল্যান্ড। দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরোর উদ্বোধনী জুটি থেকে আসে ৮৩ রান। হাসান আলীর বলে আউট হওয়ার আগে আক্রমণাত্মক মেজাজে ব্যাট করে ৩৫ বলে ৫৮ রান করেন মুনরো।

গাপটিল ফিরলেও দেখে শুনে খেলে উইলিয়ামসন শুধু হাফসেঞ্চুরি নয়, সেঞ্চুরিও পূরণ করেন। ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি পূরণ করে খেলেছেন তিনি ১১৫ রানের ইনিংস। ১১৭ বলের ইনিংসটি সাজিয়েছেন ৮ চার ও এক ছক্কায়।

যদিও সুবিধা করতে পারেননি রস টেলর (১২) ও টম ল্যাথাম (৩)। তাদের ব্যর্থতার পর ব্যাট হাতে দাঁড়িয়ে যান নিকোলস। ৪৩ বলে তিনি করেন ৫০ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৫ রান সংগ্রহ করে স্বাগতিক শিবির। পাকিস্তানের পক্ষে হাসান আলী নেন ৩ উইকেট।

৩১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তান শুরুতেই পড়ে বিপদে। টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের তোপে মাত্র ১৩ রানে হারায় ৩ উইকেট। আজহার আলীর (৬) পর দ্রুত ফিরে যান বাবর আজম (০) ও মোহাম্মদ হাফিজ (১)। শোয়েব মালিক (১৩) ও সরফরাজ আহমেদও (৮) ব্যর্থ।

তাদের ব্যর্থতার মাঝে একপ্রান্ত আগলে রেখেছিলেন ফখর জামান। তবে ৩০.১ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান তোলার পর নামে বৃষ্টি। আবহাওয়ার উন্নতি না হওয়ায় ডাকওয়ার্থ-লুইস মেথডে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। বৃষ্টি নামার আগে ৮২ রানে অপরাজিত ছিলেন এই ওপেনার।

Leave a Reply