ওলামা সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ওলামা সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওলামা সম্মেলন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলন উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নগরবাসীকে বিশেষ প্রয়োজন ছাড়া ওই এলাকা ও আশপাশের রাস্তায় না যেতে অনুরোধ করা হয়েছে। একই সঙ্গে সকাল সাড়ে ১০টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ থেকে মৎস্য ভবন ক্রসিংয়ের দুই পাশ ও শাহবাগ থেকে টিএসসি হয়ে দোয়েল চত্বর ক্রসিং পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে।

বুধবার দুপুরে মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, সম্মেলনে সৌদি আরবের মক্কা-মদিনার মসজিদে হারাম, মসজিদে নববীর খতিবসহ বাংলাদেশের প্রায় দুই লাখ ওলামা-মাশায়েখ অংশ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন। এ জন্য অনুষ্ঠানস্থল ও আশপাশে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।

সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে পবিত্র মক্কা ও মদিনার ইমামরা সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছেছেন। তারা হোটেল রেডিসনে অবস্থান করছেন বলে ইসলামিক ফাউন্ডেশনের একটি সূত্র জাগো নিউজকে এ তথ্য জানিয়েছে।

সৌদি প্রতিনিধি দলে রয়েছেন, পবিত্র মক্কার সিনিয়র ইমাম শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম ও মদিনার মসজিদে নববির ইমাম ড. আবদুল মহসিন বিন কাসেম এবং অন্য চার ইমাম হলেন, শায়খ আবদুল্লাহ হাসান আশ শাহিরী, শায়খ আবদুল্লাহ মাজরু, শায়খ আবদুল্লাহ সোলাইমান তুর্কি ও শায়খ উমর মুহাম্মদ। আগামী ৭ এপ্রিল পর্যন্ত তারা বাংলাদেশে অবস্থান করবেন। তারা গুলশানের একটি হোটেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে থাকবেন। ৭ এপ্রিল বিকেলে তাদের সৌদি আরবে ফেরার কথা রয়েছে বলে ইসলামিক ফাউন্ডেশনের একটি সূত্র জানিয়েছে।

বাংলাদেশ