কানাডিয়ান ওপেনে খেলতে পারছেন না জকোভিচ

কানাডিয়ান ওপেনে খেলতে পারছেন না জকোভিচ

করোনা ভ্যাকসিন না নেওয়ায় এবার আর মন্ট্রিয়ালে খেলা হচ্ছে না নোভাক জকোভিচের। আনুষ্ঠানিকভাবে তার নাম প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছে আয়োজকরা।

ঐতিহ্যবাহী এই এটিপি মাস্টার্স টুর্নামেন্টে নাম থাকলেও ভ্যাক্সিন না থাকায় তার কানাডা প্রবেশে নিষেধাজ্ঞার কারনে হার্ড কোর্ট টুর্নামেন্টে খেলা হচ্ছেনা। একই কারণে ইউএস ওপেনেও তিনি খেলতে পারছেন না বলেই ইঙ্গিত পাওয়া গেছে। যদিও বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনে খেলতে হলে খেলোয়াড়দের ভ্যাক্সিন বাধ্যতামূলক নয় বলে আয়োজক কমিটি ঘোষণা দিয়েছিল। কিন্তু একই সঙ্গে তারা জানিয়েছিল যুক্তরাষ্ট্র সরকারের কোভিড প্রোটকল মেনেই যেকোনো খেলোয়াড়কে নিউ ইয়র্কে আসতে হবে। ভ্যাকসিন না নেওয়া কোনো বিদেশি পর্যটককে যুক্তরাষ্ট্রে প্রবেশের কোনো অনুমতি নেই।

এর আগে মাসের শুরুতে মন্ট্রিয়াল মাস্টার্স টুর্নামেন্ট পরিচালক এগেনে লেপিয়েরে জানিয়েছিলেন তিনি জকোভিচের খেলার আশা করছেন না। এ সম্পর্কে লেপিয়েরে বলেন, ‘কানাডিয়ান সরকার ভ্যাক্সিন সংক্রান্ত আইন পরিবর্তন না করলে জকোভিচের খেলার কোনো সম্ভাবনা নেই।’

সোমবার থেকে শুরু হওয়া এই মাস্টার্স টুর্নামেন্টে জার্মানীর ওস্কার ওটেও নাম প্রত্যাহার করে নিয়েছেন। সে কারনেই মূল ড্র‘তে জায়গা করে নিয়েছেন ফ্রান্সের বেঞ্জামিন বোনজি ও উইম্বলডন রানার-আপ নিক কিরিওস। এদিকে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসছেন তিনবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী এন্ডি মারে। ২০০৯, ২০১০ ও ২০১৫ সালে সাবেক নাম্বার ওয়ান মারে কানাডিয়ান ওপেনের শিরোপা জিতেছিলেন।

খেলাধূলা শীর্ষ খবর