ভারতের বিপক্ষে আট বলে ৫ উইকেট হারিয়ে বিধ্বস্ত পাকিস্তান

ভারতের বিপক্ষে আট বলে ৫ উইকেট হারিয়ে বিধ্বস্ত পাকিস্তান

কমনওয়েলথ গেমস ক্রিকেটে একদমই সুবিধা করতে পারছে না পাকিস্তান নারী ক্রিকেট দল। নবাগত বার্বাডোজ নারী দলের কাছে যাত্রা শুরু করেছিল। রোববার দ্বিতীয় ম্যাচে পাত্তাই পায়নি চির প্রতিদ্বন্দ্বী ভারতের কাছে।

এজবাস্টনে বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে এসেছিল ম্যাচ। যেখানে টস জিতে ব্যাট করতে নেমে আট বলের মধ্যেই ৫ উইকেট হারিয়ে মাত্র ৯৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। জবাবে মাত্র ২ উইকেট হারিয়েই জিতে যায় ভারত।

আগে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে রানের খাতা খোলার আগেই ইরাম জাভেদের উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়েন বিসমাহ মারুফ ও মুনিবা আলি। বিসমাহ ১৭ ও মুনিবা করেন ৩২ রান।

এরপর আর কেউই তেমন বড় কিছু করতে পারেননি। ইনিংসের ১৬.৪ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৯৬ রান। সেখান থেকে শেষ ৮ বলেই বাকি ৫ উইকেট হারিয়ে বসে তারা। ফলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১০০ রানের।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো সূচনা করেন ভারতের দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মান্ধানা। দুজন মিলে ৫.৫ ওভারেই যোগ করে ফেলেন ৬১ রান। শেফালি আউট হন ১৩ বলে ১৬ রান করে।

উদ্বোধনী জুটি ভাঙার পর খানিক ধীর হয় ভারতের ইনিংস। বাকি ৩৯ রান করতে তারা খেলে আরও ৫.৫ ওভার। শেষ পর্যন্ত অপরাজিত থেকে আট চার ও তিন ছয়ের মারে ৪২ বলে ৬৩ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মান্ধানা।

অস্ট্রেলিয়ার কাছে হেরে যাত্রা শুরুর পর পাকিস্তানকে উড়িয়ে সেমিফাইনাল খেলার আশা বাঁচিয়ে রাখলো ভারত। শেষ ম্যাচে বার্বাডোজকে হারালেই মিলবে শেষ চারের টিকিট। অন্যদিকে পরপর দুই হারে পাকিস্তানের বিদায়ঘণ্টা বেজে গেছে।

খেলাধূলা শীর্ষ খবর