বিশ্বে করোনায় আরও দেড় হাজার মৃত্যু, শনাক্ত প্রায় সাড়ে আট লাখ

বিশ্বে করোনায় আরও দেড় হাজার মৃত্যু, শনাক্ত প্রায় সাড়ে আট লাখ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত একদিনে আরও ১ হাজার ৫০৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৮ লাখ ২৭ হাজার ১১১ জন। এ সংখ্যা নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৫৯ হাজার ৯৯৮ এবং শনাক্তের সংখ্যা ৫৫ কোটি ৩৬ লাখ ১ হাজার ৪৭৬ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে আর সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ফ্রান্সে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৭৮৮ জনের। আর মৃত্যু হয়েছে ২৮৩ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও শনাক্তের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (৩ জুলাই) এ তথ্য জানা গেছে।

ব্রাজিলে ২৯৮ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৭৫ হাজার ৭৪৯ জন। এ সংখ্যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৬ লাখ ৭১ হাজার ৭৬৪ এবং ৩ কোটি ২৪ লাখ ৩৪ হাজার ২০০ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫২ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ২৫ হাজার ৬৬ জন। এতে করে ইউরোপের এ দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৫৮৫ জনের। আর শনাক্ত ৩ কোটি ১২ লাখ ৮ হাজার ৯২৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টার জার্মানি, ইতালি, স্পেন, অস্ট্রেলিয়া এবং মেক্সিকোতে বেড়েছে করোনা শনাক্তের হার।

আন্তর্জাতিক শীর্ষ খবর