ছেলেকে নিয়ে অনুশীলনে রোনালদো

ছেলেকে নিয়ে অনুশীলনে রোনালদো

পাঁচ বারের বালঁ দ্যর জয়ী মহাতারকা অবশ্য জানিয়েছেন, কখনওই তিনি তাঁর ছেলেকে ফুটবলার হওয়ার জন্য জোর করবেন না।

বারো বছরের ছেলেকে সঙ্গে নিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রাক-মরসুম প্রস্তুতি শুরু হয়ে গেল। অনুশীলনের সেই ছবি তিনি গণমাধ্যমেও পোস্ট করেছেন। ঘটনাচক্রে পুত্র ক্রিশ্চিয়ানো জুনিয়র এখন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড অ্যাকাডেমির গুরুত্বপূর্ণ সদস্য। শুধু তা-ই নয়, সে খেলছে তাঁর বাবার মতো সাত নম্বর জার্সি পরেই।

রোনালদো জুভেন্টাসে থাকার সময় তুরিনের ক্লাবের অ্যাকাডেমিতেও সে ছিল। পর্তুগিজ তারকা ক্লাব বদলাতেই ছ’মাসের কম সময় পরে ওল্ড ট্র্যাফোর্ডের অ্যাকাডেমিতে ছোট রোনাল্ডো যোগ দেয়। যেখানে সে ইতিধ্যেই সাতটি ম্যাচ খেলে ফেলেছে। ভাই-বোনদের সঙ্গে নতুন জার্সি হাতে নেওয়া জুনিয়র ক্রিশ্চিয়ানোর সেই ছবিও গণমাধ্যমেও দিয়েছিলেন রোনাল্ডোর বান্ধবী জিয়োর্জিনা রদ্রিগ্রেস। পাঁচ বারের বালঁ দ্যর জয়ী মহাতারকা অবশ্য জানিয়েছেন, কখনওই তিনি তাঁর ছেলেকে ফুটবলার হওয়ার জন্য জোর করবেন না। এ দিকে, সম্প্রতি শোনা যাচ্ছিল, রোনালদো নাকি ম্যান ইউ ছেড়ে ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার কথা ভাবনাচিন্তা করছেন। যদিও তেমন কোনও সম্ভাবনা এই মুহূর্তে আর দেখা যাচ্ছে না।

এ দিকে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ইতিমধ্যেই ফ্র্যাঙ্কি দে ইয়ংকে দলে নেওয়ার ব্যাপারে অনেকটাই এগিয়েছে। ব্রিটিশ প্রচারমাধ্যমের খবর, প্রিমিয়ার লিগের ক্লাব ডাচ মিডফিল্ডারকে নিতে বার্সেলোনাকে দিতে পারে প্রায় ৫৪১ কোটি টাকা। অবশ্য চুক্তির অন্য নানা শর্ত নিয়ে আলোচনা এখনও শেষ হয়নি। আসলে নতুন মরসুমের আগে দে ইয়ংকে দলে চান ম্যান ইউ-র নতুন কোচ এরিক টেন হ্যাগ। যিনি সোমবারই ক্লাবের অনুশীলন শুরু করে দিয়েছেন ইংল্যান্ডের ফুটবলারদের নিয়ে।

শোনা যাচ্ছে, ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেনকে নিতেও ওন্ড ট্র্যাফোর্ডের কর্তারা আগ্রহী। যিনি হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে বুকে কৃত্রিম যন্ত্র বসিয়ে ব্রেন্টফোর্ড ও নেশনস লিগে ডেনমার্কের জার্সিতে অসাধারণ খেলে চলেছেন। অবশ্য অগ্রাধিকার দেওয়া হচ্ছে দে ইয়ংয়ের বিষয়টি। এমনিতে প্রাক মরসুম প্রস্তুতি সফরে ম্যান ইউ দল নিয়ে তাইল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরে টেন হ্যাগ যাচ্ছেন ৮ জুলাই।

অকপট নেমার: প্যারিস সাঁ জারমাঁর ব্রাজিলীয় স্ট্রাইকার নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র মনে করেন, এই মুহূর্তে তাঁর থেকে দক্ষতায় এগিয়ে রয়েছেন অন্তত পাঁচ জন। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘মেসি (লিয়োনেল), অ্যাজ়ার (এডেন), দ্য ব্রুইন (কেভিন), ভেরাত্তি (মার্কো) অবশ্যই আমার থেকে দক্ষ। তবে অত্যন্ত বিনয়ের সঙ্গে বলতে চাই, আমিও কিন্তু দক্ষদেরই একজন।’’

এ দিকে, ব্রিটিশ প্রচারমাধ্যমে লেখা হচ্ছে, নেমার নাকি পিএসজি ছাড়তে চান এবং তাঁকে দলে নিতে ঝাঁপিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। এমনিতে ২০১৭ সালে বিতর্কের আবহে ব্রাজিলীয় তারকা বার্সেলোনা ছেড়ে প্যারিসে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন।

খেলাধূলা শীর্ষ খবর