করোনায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত আবারও বাড়ল

করোনায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত আবারও বাড়ল

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৪৪৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ লাখ ২১ হাজার ৪৭৯ জন।

বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪৯ হাজার ৪১৩ জনে। আর আক্রান্তর সংখ্যা ৫৪ কোটি ৮১ লাখ ৯৭ হাজার ৫৮৬ জন।

এদিকে গত একদিনে করোনায় আক্রান্তের দিক দিয়ে ঊর্ধ্বমুখী দেশের তালিকায় রয়েছে- যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি ও ইতালি।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে নতুন করে ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার ২১২ জন।

এ সংখ্যা নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৪০ হাজার ৭৩০ জনের। আর আক্রান্তর সংখ্যা ৮ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৮৯১ জন।

ব্রাজিলে ৩২৪ জনের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৯৯৩ জন। এ নিয়ে ব্রাজিলে এপর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৭০ হাজার ২৮২ জনে। আর শনাক্তের সংখ্যা ৩ কোটি ২০ লাখ ৩০ হাজার ৭২৯ জন।

ফ্রান্সে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ২৬২ জন। আর মৃত্যু হয়েছে ৪৯ জনের। এ নিয়ে ফ্রান্সে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৯ হাজার ৩১৭ জনে। আর আক্রান্ত সংখ্যা ৩ কোটি ৫ লাখ ১৩ হাজার ৭১৩ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত বেড়েছে- স্পেন, জাপান, অস্ট্রেলিয়া, মেক্সিকো, পর্তুগাল, উত্তর কোরিয়ায়।

আন্তর্জাতিক শীর্ষ খবর