একাদশে যে পরিবর্তন নিয়ে আজ মাঠে নামবে বাংলাদেশ

একাদশে যে পরিবর্তন নিয়ে আজ মাঠে নামবে বাংলাদেশ

সেন্ট লুসিয়ার ড‌্যারেন স‌্যামি স্টেডিয়ামে আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজি। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি মাঠে গড়ানোর আগেই ঢাকা থেকে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পৌঁছান এনামুল হক বিজয় ও শরিফুল ইসলাম। তাদের টেস্ট স্কোয়াডে যোগ দেয়ায় আজ একাদশে যে পরিবর্তন আসছে সেটা নিশ্চিতভাবেই বলা যায়।

অ্যান্টিগায় চাইলেই ভালো কিছু করার সুযোগ ছিল টাইগারদের সামনে। বোলাররা সেই মঞ্চও তৈরি করে দিয়েছিলেন। কিন্তু ব‌্যাটসম‌্যানদের ‌ব‌্যর্থতায় তালগোল পাকিয়ে ম‌্যাচটা বাংলাদেশ হেরে যায় অতি সহজে। আজ বিজয় ও শরিফুল খেলবেন কার জায়গায়? দ্বিতীয় টেস্টে বিশ্রাম পেতে পারেন মোস্তাফিজুর রহমান। তাই তার পরিবর্তে খেলতে পারেন শরিফুল ইসলাম।

এদিকে অনেক দিন ধরেই ব্যাট হাতে ফর্মে নেই নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। শেষ ১৭ ইনিংসে শান্তর হাফসেঞ্চুরি আছে মাত্র একটি। অন্যদিকে শান্তর চেয়েও খারাপ অবস্থায় সাবেক মুমিনুল। ১৭ ইনিংসে ৫০ ছোঁয়া ইনিংস একটি।

পারফরম্যান্স বিবেচনা করলে দুই জনই বাদ পড়ার কথা। কিন্তু মুমিনুল আর একবার সুযোগ পেতে পারেন। আর আজ বিশ্রামে যেতে পারেন শান্ত। এতে একাদশে সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয়। সম্ভত আজ বাংলাদেশের একাদশে এই দুটি পরিবর্তন আসতে পারে।

আজ শুক্রবার (২৪ জুন) বাংলাদেশ সময় রাত ৮টায় খেলা শুরু হবে। সরাসরি দেখা যাবে টি-স্পোর্টসে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, খালেদ আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

বাংলাদেশ শীর্ষ খবর