২৫ জুন আরও ১৫ সেতুর টোল মওকুফ

২৫ জুন আরও ১৫ সেতুর টোল মওকুফ

এক দিন পরই খুলছে স্বপ্নের পদ্মা সেতুর দ্বার। দুই পাড়ে এখন সাজ সাজ রব। শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ঘিরে আশপাশের এলাকায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। অনুষ্ঠানে যোগ দিতে আসা অতিথিদের যাতায়াত যানজটমুক্ত করতে এদিন খুলনা, বরিশাল ও গোপালগঞ্জের আরও ১৫টি সেতুর টোল মওকুফ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব ফাহমিদা হক খান।

এতে বলা হয়েছে, পদ্মা সেতু উদ্বোধনের দিন (২৫ জুন) খুলনা জোনের আওতাধীন খান জাহান আলী (রূপসা) সেতু ও দড়াটানা সেতু, বরিশাল জোনের দোয়ারিকা-শিকারপুর সেতু, দপদপিয়া সেতু, গাবখান সেতু, বলেশ্বর সেতু, পটুয়াখালী সেতু, শেখ রাসেল সেতু, শেখ কামাল সেতু, শেখ জামাল সেতু ও পায়রা (লেবুখালী) সেতু এবং গোপালগঞ্জ জোনের মোল্লাহাট সেতু, আচমত আলী খান বাংলাদেশ-চীন মৈত্রী সেতু, কালনা ফেরি ও শেখ লুৎফর রহমান সেতু (পাটগাতি সেতু) থেকে টোল আদায় মওকুফ করা হলো। যানজটমুক্ত রাখার উদ্দেশ্যে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে অর্থ বিভাগের সম্মতি রয়েছে।

পদ্মা সেতু উদ্বোধনের দিন যানজট এড়াতে এর আগে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের বুড়িগঙ্গা সেতু, ধলেশ্বরী সেতু ও আড়িয়াল খাঁ সেতুর টোল আদায় না করার কথা জানায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

বাংলাদেশ শীর্ষ খবর