মেসিকে আজীবন সম্মাননা দিতে চান লাপোর্তা

মেসিকে আজীবন সম্মাননা দিতে চান লাপোর্তা

বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিকে আজীবন সম্মাননা দিতে চান বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তো। ধারণা করা হচ্ছে ২০২৪ সালে বার্সার ১২৫তম বার্ষিকীতে ক্যাম্প ন্যূতে জাঁকজমকভাবে আয়োজন করে মেসিকে দেয়া হবে সম্মাননা। কিন্তু মেসি কি রাজি হবেন এ সম্মাননা নিতে।

গত মৌসুমে বার্সেলোনা থেকে লিওনেল মেসির কান্নাভেজা বিদায়ের পর হুয়ান লাপোর্তার অনেক মন্তব্যে তাদের দুজনের সম্পর্কে সৃষ্টি করেছিল বিভেদ। এমনকি লাপোর্তার মন্তব্য নিয়ে হতাশা ও বিরক্তি প্রকাশ করেছিলেন খোদ মেসি। বার্সা সমর্থকদের কাছে লাপোর্তার ভাবমূর্তি হয়েছিল প্রশ্নবিদ্ধ। ভক্তরা নাম দিয়েছিল ভিলেন।

কিন্তু এবার মেসিকে সম্মান জানাতে চান লাপোর্তা, তাকে দিতে চান চিরস্থায়ী স্বীকৃতি। লাপোর্তা বলেন, বার্সেলোনায় এত এত আনন্দ আর অর্জনের মুহূর্ত এনে দিয়েছে মেসি। খুব তাড়াতাড়িই তাকে সম্মান জানাতে পারবো বলে আশা করছি। মেসিকে ছাড়া বার্সেলোনা গত ২০টি বছর কেউ কল্পনাই করতে পারবে না। সেই সময় সব ক্লাবের অনুপ্রেরণা ছিল মেসি।

মেসির সঙ্গে লাপোর্তার সম্পর্ক আগের থেকে অনেকটাই সহজ হয়েছে। তারই ইঙ্গিত দিয়েছেন লাপোর্তা। তিনি বলেন, ওই সময়টাতে আমাদের যা করতে হতো আমরা তাই করেছি। এটি ভাবলেই আমার খুব মন খারাপ হয়। তবে আমাদের কাছে থেকে বিশেষ সম্মাননা পাওয়ার যোগ্যতা রাখে মেসি। সেটি নষ্ট হতে দিতে পারি না।

২০২৪ সালে বার্সেলোনার ১২৫তম বার্ষিকী। ধারণা করা হচ্ছে সে সময়ই ক্যাম্প ন্যূতে জাঁকজমক আয়োজন করে মেসিকে সম্মাননা জানাবে ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি কী রাজি হবেন এই সম্মাননা নিতে? উত্তরটা তোলা থাকলো সময়ের হাতে।

খেলাধূলা শীর্ষ খবর