পদ্মা সেতুর মাধ্যমে দেশকে গর্বের জায়গায় নিয়ে গেছেন শেখ হাসিনা

পদ্মা সেতুর মাধ্যমে দেশকে গর্বের জায়গায় নিয়ে গেছেন শেখ হাসিনা

পদ্মা সেতু গত ৫০ বছরের ইতিহাসের সবচেয়ে বড় স্থাপনা, যা বাংলাদেশের মানুষকে গর্বের জায়গায় নিয়ে গেছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ’৭১-এ যেভাবে আমরা অহংকার ও গর্বের জাতিতে পরিচিত হয়েছিলাম, আজ এ সেতুর মাধ্যমে সেই জায়গায় আবারো নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা যে পারি, বাংলাদেশ যে পারে এটি পৃথিবীর বুকে সেই সক্ষমতার পরিচয় তুলে ধরেছেন তিনি।

শনিবার (২৮ মে) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে নৌনিরাপত্তা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ’৭৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত বিআইডব্লিউটিএ সাতটি ড্রেজার দিয়ে নদীর নাব্য রক্ষায় কাজ করেছে। সেগুলো এখনো কাজ করছে। গত ১৩ বছরে নদীর নাব্য রক্ষায় ড্রেজিং ডিভিশন করা হয়েছে। এরই মধ্যে নৌপরিবহন অধিদপ্তর ৪০টি ড্রেজার সংগ্রহ করেছে বিভিন্নভাবে। আরও ৩৫টি ড্রেজার আমাদের সংগ্রহের তালিকায় আছে। আগামী দুই বছরের মধ্যে আরও ৭৫টির অধিক ড্রেজার আমাদের যুক্ত হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নৌ মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামাল, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর আবু জাফর মো. জালাল উদ্দিন, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

বাংলাদেশ শীর্ষ খবর