পদ্মা সেতুর উদ্বোধনী দিনে সারাদেশের মানুষ আনন্দ উল্লাস করবে : শাহজাহান খাঁন

পদ্মা সেতুর উদ্বোধনী দিনে সারাদেশের মানুষ আনন্দ উল্লাস করবে : শাহজাহান খাঁন

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাহজাহান খাঁন বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধনী দিনে সারাদেশের মানুষ যে আনন্দ উল্লাস করবে। সেই আনন্দ ম্লান করতে ষড়যন্ত্র করছে বিএনপি। যে কারণে বিএনপির ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে হামলা করেছে। যা প্রতিহত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্ররা। এটার দায়ও তারা ছাত্রলীগের উপর দায় চাপাচ্ছে। যা সঠিক নয়। এটা আমরা প্রতিহত করব।

আজ শনিবার (২৮ মে) দুপুরে লালমনিরহাট সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগের মত সড়কে কোন চাঁদাবাজি হচ্ছে না। বর্তমানে সড়ক ও নৌবন্দরে ইজারাদাররা চাঁদাবাজি করছে। এদেরকে গ্রেফতার করতে প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।

শাহজাহান খাঁন বলেন, এক সময় পরিবহন সেক্টরে ব্যাপকহারে চাঁদাবাজি হত। আমরা তা বন্ধ করেছি। শ্রমিক সংগঠন পরিচালনার জন্য নির্ধারীত রশিদ মুলে জেলা পর্যয়ে শ্রমিক পক্ষ ৩০ টাকা ও মালিক পক্ষ ৩০ টাকা হারে আদায় করছেন শ্রমিক সংগঠন। এটা চাঁদা নয়, শ্রমিক সংগঠন পরিচালনার ব্যায়। বর্তমানে চাঁদাবাজির সাথে শ্রমিক মালিক কোন পক্ষই জড়িত নয়।

শ্রমিকদের বাহিরে বিভিন্ন পৌরসভা ও সিটি কর্পরেশনে সড়ক থেকে ইজারার নামে চাঁদাবাজি করছে। বিআইডাব্লুটিএ নৌবন্দর গুলোতেও একইভাবে ফেরিতে গাড়ি প্রতি ৩/৫ হাজার টাকা ইজারার নামে চাঁদা আদায় করছে বলে আমাদের কাছে তথ্য আছে। এসব চাঁদাবাজি বন্ধে সরকারকে কঠোর হতে আহবান করেছি। ইতোমধ্যে ঢাকাতেই এমন ৭০ জন চাঁদাবাজকে প্রশাসন গ্রেফতার করেছে বলেও দাবি করেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খাঁন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খাঁন দুপুরে দুই দিনের সফরে লালমনিরহাট পৌছেন।

আজ শনিবার দুপুর আড়াইটায় জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগে বর্ধিত সভায় অংশ গ্রহণ করবেন।

বাংলাদেশ শীর্ষ খবর