মালয়েশিয়ার বিপক্ষে ৮-১ গোলে বিধ্বস্ত বাংলাদেশ

মালয়েশিয়ার বিপক্ষে ৮-১ গোলে বিধ্বস্ত বাংলাদেশ

গ্রুপ পর্বের শেষ ম্যাচে বড় হারের লজ্জায় ডুবতে হলো বাংলাদেশকে। লাল সবুজের প্রতিনিধিদের ৮-১ গোলে বিধ্বস্ত করেঠে মালয়েশিয়া। বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেছেন আশরাফুল ইসলাম। বড় হারে মাঠ ছাড়তে হলেও গ্রুপ পর্বের তিনে আছে জিমি-খোরশেদরা।

দুঃস্বপ্নের মতো একটি দিনের সম্মুখীন হয়েছে বাংলাদেশ হকি দল। এশিয়া কাপ হকিতে পুল বি’এর শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমে বাংলাদেশ ফিরেছে বিধ্বস্ত হয়ে।

জয়ের স্বপ্নে বিভোর বাংলাদেশ হকি দল ম্যাচের শুরু থেকেই পিছিয়ে পড়তে শুরু করে। প্রথম কোয়ার্টারের ৪ মিনিটে পেনাল্টি স্ট্রোক করে এগিয়ে যায় মালয়েশিয়া। দলের হয়ে ১-০ তে লিড নেন রাজি রহিম। কোনো গোল শোধ করতে না পারলেও, প্রথম কোয়ার্টারে আরও এক গোল খেয়ে বসে জিমি-সারোয়াররা। ১৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জোড়া গোলে লিড আনেন রাজি রহিম।

মালয়েশিয়া ২-০ তে এগিয়ে থেকে দ্বিতীয় কোয়ার্টারে গড়ায় খেলা। দ্বিতীয় কোয়ার্টারের ৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন বাংলাদেশের আশরাফুল ইসলাম। ম্যাচে ফেরার আভাস দেয় লাল-সবুজের প্রতিনিধিরা। ১ গোল শোধ দিতে পেরে কিছুটা আত্মবিশ্বাসী হয়ে খেলতে শুরু করলেও, এরপর বিপর্যয় নেমে আসে বাংলাদেশের ওপর।

তিন মিনিট পরে সারাই ফয়সাল গোল করে স্কোরলাইন করেন ৩-১। ৩০ মিনিটে রহিম রাজি আরো এক গোল করে হ্যাটট্রিক করেন। ৪-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল।

তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে আরো দুই গোল করে হ্যাটট্রিক করেন সারাই ফয়সাল। ৬-১ গোলে এগিয়ে জয়ের পথে ছুটতে থাকে মালয়েশিয়া। দলের হয়ে আরো দুই গোল করেন জাজলান ও হাশমানি। ৮-১ গোলে এগিয়ে যায় মালয়েশিয়া।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৮-১ গোলের বড় ব্যবধানে হেরেই শেষ পর্যন্ত মাঠ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। যদিও, গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে ৭ গোলে পিছিয়ে থেকে ব্যাকফুটে চলে যায় গোবিনাথানের শিষ্যরা।

মালয়েশিয়ার বিপক্ষে হারলেও গ্রুপ পর্বে তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় হয়েছে বাংলাদেশ। এদিকে, তিন ম্যাচ হেরে চতুর্থ স্থানে আছে ওমান। আগামী ২৯ মে বাংলাদেশ পরবর্তী ম্যাচ খেলবে এ গ্রুপের চতুর্থ স্থানে দলের বিপক্ষে। যদিও, পরিসংখ্যান অনুযায়ী সে ম্যাচ হারলে পরদিন সপ্তম স্থানের জন্য লড়বে। আর জিতে গেলে আগামী ১ জুন পঞ্চম স্থানের জন্য লড়বে গোবিনাথানের দল।

খেলাধূলা শীর্ষ খবর