দিনের শুরুতেই টাইগার বোলারদের ওপর চড়াও লঙ্কানরা

দিনের শুরুতেই টাইগার বোলারদের ওপর চড়াও লঙ্কানরা

ঢাকা টেস্টে চতুর্থ দিন বৃহস্পতিবার (২৬ মে) সকালে বল হাতে টাইগাররা চমক দেখাতে পারছেনা। আর সেই সুযোগে সাবলীল ভঙ্গিতে রান তুলছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। তারা দুজন উইকেট কামড়ে ধরেছেন। এমনকি প্রথম ইনিংসে ৩০০ রান পার করছে সফরকারীরা। টাইগার পেসার-স্পিনাররা উইকেট শিকার করতে যথেষ্ট চেষ্টা করছে। কিন্তু কিছুতেই লঙ্কানদের মনে ভয় ধরাতে পারছে না। চতুর্থ দিন বল হাতে গর্জে ওঠতে পারেননি তাইজুল-মোসাদ্দেকরা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১০৭ ওভারে ৩১৮ রান তুলেছে শ্রীলঙ্কা। সফরকারীরা এখনো ৪৬ রান পিছিয়ে আছে। উইকেটে অপরাজিত আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ৭৭ ও দিনেশ চান্দিমাল ২৮ রানে।

এর আগে বুধবার (২৫ মে) বৃষ্টির কারণে তৃতীয় দিন ৩৯ ওভার খেলা হয়নি। ক্ষতি পুষিয়ে নিতে শেষ দুদিন ৩০ মিনিট আগে খেলা শুরু হবে।

এদিকে তৃতীয় দিন টাইগার অলরাউন্ডার সাকিব লঙ্কানদের গুরুত্বপূর্ণ ২ উইকেট শিকার করেন। বিশ্বসেরা অলরাউন্ডার দিনের শুরুতে দিমুথ করুনারত্নে ও বিকেলে ধনঞ্জয়া ডি সিলভাকে সাজঘরে ফেরান। মূলত সাকিবের কল্যাণে তৃতীয় দিন শেষে তৃপ্তির ঢেকুর তুলে মাঠ ছাড়ে মুমিনুল-মুশফিকরা।

এদিকে এর আগে তৃতীয় দিন বৃষ্টির পর উইকেট কামড়ে ধরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনঞ্জয়া ডি সিলভা। তবে সাকিব পড়ন্ত বিকালে স্বস্তি ফেরান টাইগার শিবিরে। তিনি ঘূর্ণি জালে ধনঞ্জয়া ডি সিলভাকে পরাস্ত করেন। সাকিবের বলে উইকেটের পিছনে লিটনের হাতে ক্যাচ দেন ডি সিলভা। তিনি সাজঘরে ফেরার আগে ৯৫ বলে ৫৮ রান করেন।

এদিকে দুপুর ১২টায় প্রথম সেশনের শেষ ওভারে সাকিব বোলিংয়ে এসে একটি বল করলে শুরু হয় বৃষ্টি। ফলে ৫ বল আগেই মধ্যাহ্ন বিরতির ঘোষণা দেন আম্পায়াররা। বৃষ্টির কারণে এক সেশনের বেশি সময় বন্ধ ছিল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা। ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ অফিশিয়ালরা কয়েক দফা মাঠ পরিদর্শন করেন। এরপর সিদ্ধান্ত জানানো হয়, বিকাল ৪টায় শুরু হবে ঢাকা টেস্ট।

এছাড়া তৃতীয় দিন সকালে পেসরার ইবাদতের পর উইকেট শিকার করেন সাকিব। তিনি ভয়ংঙ্কর হয়ে ওঠার আগে অধিনায়ক দিমুথ করুনারত্নেকে বোল্ড করেন। লঙ্কান দলপতি ১৫৫ বলে ৮০ রান করেন। বিশ্বসেরা অলরাউন্ডারের হাত ঘুরানোর ধরন দেখে স্বস্তিময় ভঙ্গিতে ব্যাট চালায় করুনারত্নে। আর এতেই নিজের বিপদ ডেকে আনেন লঙ্কান দলপতি।

এদিকে ঢাকা টেস্টে তৃতীয় দিন কিছু বুঝে উঠার আগেই টাইগার পেসার ইবাদতের দ্বিতীয় বলে বোল্ড হন রাজিথা। তিনি ১২ বল খেলে রানের খাতা খুলতে পারেননি। ফলে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুটা সাফল্য নিয়ে শুরু করে বাংলাদেশ।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে নিজদের প্রথম ইনিংসে সব উইকেট খুইয়ে ৩৬৫ রান তুলেছে লাল-সবুজের প্রতিনিধিরা। মূলত মুশফিক-লিটনের ব্যাটে এই স্কোর পায় বাংলাদেশ।

খেলাধূলা শীর্ষ খবর