১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ

১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ

ঢাকা থেকে উড্ডয়নের ১৫ মিনিটের মাথায় আবারো ঢাকায় ফিরে জরুরি অবতরণ করেছে নভোএয়ারের একটি ফ্লাইট। ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হয়েছিল।

বুধবার (১৮ মে) সকাল ৯টায় নভোএয়ারের ভিকিউ-৯২৫ ফ্লাইটে ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে পাইলট তা জরুরি অবতরণ করান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে নভোএয়ারের ভিকিউ-৯২৫ ফ্লাইটটি ঢাকা থেকে রওনা হওয়ার পরপরই পাইলট ইঞ্জিনে ত্রুটি দেখতে পান। পরে তিনি ঢাকা বিমানবন্দরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। সব প্রস্তুতি নেওয়ার পর কিছুক্ষণের মধ্যেই ফ্লাইটটি জরুরি অবতরণ করে। আলহামদুলিল্লাহ্‌ ফ্লাইটের সব আরোহী নিরাপদ ও অক্ষত রয়েছেন।

নভোএয়ার জানায়, ফ্লাইটের সব যাত্রীদের আমাদের অন্য আরেকটি এয়ারক্রাফটে কক্সবাজার পাঠানো হয়েছে। এছাড়াও জরুরি অবতরণ করা ফ্লাইটটি মেরামতের পর আজই তার নির্দিষ্ট শিডিউল ফ্লাইট পরিচালনা করবে।

ফ্লাইটের এক যাত্রী এই প্রতিবেদককে জানান, সকাল ৯টার ফ্লাইটটি আকাশে ওড়ার পর থেকেই অস্বাভাবিকভাবে ঝাঁকি হচ্ছিল। ক্রুদের একজন জানালেন ডান দিকের ইঞ্জিন ঠিকমতো কাজ করছিল না, একারণে তারা জরুরি অবতরণ করবে। যাই হোক পরে নিরাপদে আমরা অবতরণ করি। ফ্লাইটের ক্যাপ্টেন অত্যন্ত দক্ষ ছিলেন।

বাংলাদেশ শীর্ষ খবর