৩৭০ সপ্তাহ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখলেন জকোভিচ

৩৭০ সপ্তাহ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখলেন জকোভিচ

এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৩৭০ সপ্তাহ ১ নম্বর স্থানে থাকার রেকর্ড গড়েছেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। তবে সাম্প্রতীক র‌্যাঙ্কিং অনুযায়ী পাঁচ নম্বরে নেমে গেছেন রাফায়েল নাদাল।

সদ্য সমাপ্ত ইতালিয়ান ওপেনের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে নাদালকে। র‌্যাঙ্কিংয়ে এই স্প্যানিয়ার্ডকে পিছনে ফেলেছেন গ্রিক তারকা স্টিফানোস টিসিতসিপাস। ফাইনালে খেলা টিসিতসিপাস শেষ পর্যন্ত অবশ্য জকোভিচের সঙ্গে আর পেরে উঠেননি।

ক্যারিয়ারে ষষ্ঠ ইতালিয়ান ওপেন শিরোপা জয় করা জকোভিচ ৩১০ সপ্তাহ শীর্ষে থাকা রজার ফেদেরারের থেকে ৬০ সপ্তাহ বেশি নাম্বার ওয়ান পজিশনে থাকলেন। এই তালিকায় তৃতীয় স্থানে থাকা নাদাল একটানা শীর্ষস্থানে ছিলেন ২০৯ সপ্তাহ।

আগামী রবিবার থেকে শুরু হচ্ছে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন। রোলা গাঁরোতে এক নম্বর খেলোয়াড় হিসেবেই কোর্টে নামবেন জকোভিচ। অন্তত আরো দুই সপ্তাহ তিনি শীর্ষস্থানেই থাকতে পারবেন। রোমে সেমিফাইনাল খেলার কারনে নরওয়েজিয়ান কাসপার রুড দুই ধাপ উপরে উঠে দশম থেকে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছেন। মার্চে ডান হাতের অস্ত্রোপচার করানো ইতালিয়ান মাত্তেও বেরাত্তিনি ফ্রেঞ্চ ওপেনে খেলতে পারছেন না। দুই ধাপ নীচে নেমে কোনমতে শীর্ষ ১০ র‌্যাঙ্কিংয়ে টিকে আছেন বেরাত্তিনি।

বিনোদন শীর্ষ খবর