ঢাকা-ভাঙ্গা ট্রেন চলবে আগামী বছরের জুনে : রেলমন্ত্রী

ঢাকা-ভাঙ্গা ট্রেন চলবে আগামী বছরের জুনে : রেলমন্ত্রী

আগামী বছর জুনের আগে পদ্মা সেতুতে রেলগাড়ি চলছে না। যদিও রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন আশা করছেন, আগামী বছরের মার্চে ঢাকা থেকে মাওয়া হয়ে ভাঙা পর্যন্ত ট্রেন চলাচলের।

আজ রবিবার (১৫ মে) দুপুরে নির্মাণাধীন মাওয়া রেল স্টেশন সংলগ্ন পদ্মা সেতু সার্ভিস এরিয়া এক সংবাদ ব্রিফিংয়ে রেলমন্ত্রী এই আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে মন্ত্রী ঢাকার গেণ্ডারিয়া থেকে কেরানিগঞ্জের পানগাঁও হয়ে মাওয়া স্টেশন পর্যন্ত পদ্মা সেতু রেল লিংক প্রকল্পের কাজের সর্বশেষ অগ্রগতি সরেজমিন ঘুরে দেখেন।

নুরুল ইসলাম সুজনসহ রেল লাইন নির্মাণ প্রকল্পের সঙ্গে যুক্ত কর্মকর্তারা জানান, পদ্মা রেল লিংক প্রকল্পের কাজের মেয়াদ আগামী ২০২৪ সালের জুন মাস পর্যন্ত। তিনটি ভাগে এই প্রকল্পের কাজ হচ্ছে জানিয়ে রেল মন্ত্রী বলেন, ‘আমরা আশা করছি, আগামী বছরের ২৬ মার্চ আমরা ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গাথানা পর্যন্ত ট্রেন চালু করতে পারব।’

তবে এটা সম্ভাব্য একটা তারিখ জানিয়ে তিনি বলেন, যদি ওই সময়ের মধ্যে কাজ সম্পন্ন না হয় তাহলে ওই বছরেরই জুনের মধ্যে এই অংশে রেলপথে যাত্রী সেবা চালু করা যাবে।

সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী আরও জানান, পদ্মা সেতু চালু হওয়ার পর আগামী জুলাই মাসে সেতু কর্তৃপক্ষ রেলের কাজ করার জন্য সেতু রেলওয়েকে বুঝিয়ে দেবেন। তারপর সেতুর রেল অংশের কাজ করতে কমপক্ষে ৬ মাস সময় লাগবে।

বাংলাদেশ শীর্ষ খবর