অ্যাস্টন ভিলাকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল লিভারপুল

অ্যাস্টন ভিলাকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল লিভারপুল

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার শুরুতেই গোল হজম করে লিভারপুল। তবে ঘুরে দাঁড়াতে দলটি মোটেও সময় নেয়নি। এদিকে ঘন্টাখানেক পরেই অ্যাস্টন ভিলার বিপক্ষে এগিয়েও যায় ইয়ুর্গেন ক্লপের দল। এরপর বাকি সময়ে ব্যবধান ধরে রেখে দলটি ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে। এরফলে চলতি প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই জমিয়ে তুলল অ্যান্ডফিল্ডের দলটি।

অ্যাস্টন ভিলার মাঠ থেকে মঙ্গলবার রাতে ২-১ গোলে জিতেছে লিভারপুল। শীর্ষে থাকা সিটির সমান ৮৬ পয়েন্ট তাদের। ৩৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে একাদশ স্থান আছে অ্যাস্টন ভিলা।

মঙ্গলবার অ্যাস্টন ভিলার বিপক্ষে ছিলেন না লিভারপুলের তারকা খেলোয়াড় মোহামেদ সালাহ। যে কারণে শুরুতেই বেশ এলোমেলো দেখা যায় অল রেডদের। এ সুযোগে গোল আদায় করে নেয় অ্যাস্টন ভিলা। তৃতীয় মিনিটে ওলি ওয়াটকিন্সের শট আলিসন ফেরানোর পরের আক্রমণ থেকে এগিয়ে যায় স্টিভেন জেরার্ডের দল। লুকাস দিনিয়ের ক্রসে লুইসের হেড ফেরালেও গ্লাভসে জমাতে পারেননি আলিসন। আলগা বল ফিরতি শটে জালে উড়িয়ে উচ্ছ্বাসে ভাসেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুইস।

শুরুতে পেছনে পড়লেও ঘুরে দাঁড়াতে সময় লাগেনি লিভারপুলের। ছোট ডি-বক্সে ভার্জিল ফন ডাইকের

নিচু ক্রস থেকে বল পেয়ে নিখুঁত টোকায় সুযোগ কাজে লাগান মাতিপ। সমতায় ফেরার পর থেকে একটু একটু করে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করতে থাকে লিভারপুল।

বিরতির পর নিজেদের আধিপত্য ধরে রেখে লিভারপুল। এ ধারা ধরে রেখে ম্যাচের ৬৫তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। মাঝমাঠ থেকে সতীর্থের লং পাস ধরে বক্সে আড়াআড়ি ক্রস বাড়ান দিয়াস, ফ্লিক হেডে জাল খুঁজে নেন মানে। গত ফেব্রুয়ারির পর সব প্রতিযোগিতা মিলিয়ে সেনেগালের এই ফরোয়ার্ডের গোল হলো ১২টি।

৭২তম মিনিটে দিয়াসকে তুলে সালাহকে নামান ক্লপ। লিভারপুলের আক্রমণের গতি বাড়ে। তবে আর ব্যবধান বাড়াতে পারেনি দলটি। যদিও ঠিকই জয় নিয়ে মাঠে ছাড়ে ক্লপের শিষ্যরা।

খেলাধূলা শীর্ষ খবর