মিরপুরে গাইবেন এ আর রহমান

মিরপুরে গাইবেন এ আর রহমান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে ২০২০ সালে একাধিক আয়োজনের লক্ষ্য ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কিন্তু করোনার মহামারিতে কিছুই হয়ে ওঠেনি। অবশেষে কিছুটা হলেও বাস্তবায়ন হচ্ছে বিসিবির পরিকল্পনার। দেরিতে হলেও আয়োজন করা হচ্ছে ভারতের অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমানের কনসার্ট।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপনের অংশ হিসেবে ২০২০ সালের ২১ ও ২৩ মার্চ বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার টি-টোয়েন্টি ফরম্যাটে দুটি ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। এর জন্য বেশির ভাগ ক্রিকেটারকেও চূড়ান্ত করা হয়েছিল। ম্যাচের সঙ্গে কনসার্টসহ আরও আয়োজনের পরিকল্পনাও ছিল। কিন্তু মহামারির ধাক্কায় কিছুই আলোর মুখ দেখেনি।

তবে ম্যাচগুলোর ভবিষ্যৎ নির্ধারণ না হলেও আয়োজন হতে যাচ্ছে কনসার্টের। ‘হোম অব ক্রিকেট’-খ্যাত মিরপুর শেরেবাংলায় গান গাইবেন এ আর রহমান। সঙ্গে দেশীয়দের নিয়েও থাকছে আয়োজন। প্রাথমিকভাবে আগামী ২৯ মার্চ এ অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি। এমনটি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

নিজামউদ্দিন বলেন, আমরা প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছি, আগামী ২৯ মার্চ কনসার্টটি করার। তবে এখনো পুরোপুরি সব কিছু ফিক্সড হয়নি। এ আর রহমান আসবেন। তবে সব ঠিক হলে আনুষ্ঠানিকভাবে জানাব। আপাতত কনসার্ট নিয়েই পরিকল্পনা এগোচ্ছে।

আন্তর্জাতিক শীর্ষ খবর