শিক্ষামন্ত্রীর ফের অনুরোধ, অনশন ভাঙতে শিক্ষার্থীদের ‘না’

শিক্ষামন্ত্রীর ফের অনুরোধ, অনশন ভাঙতে শিক্ষার্থীদের ‘না’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান পরিস্থিতি নিরসনে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভার্চুয়ালি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) দিবাগত রাত ১টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের গ্যালারি কক্ষে জুম প্ল্যাটফর্মে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে অনশন ভেঙে আন্দোলন থেকে সরে আসতে শিক্ষার্থীদের অনুরোধ করেন শিক্ষামন্ত্রী। এর আগে শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষেও শিক্ষার্থীদের অনশন ভাঙার অনুরোধ করেছিলেন তিনি। তবে চলমান পরিস্থিতির সমাধান না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা অনশন ভাঙবেন না বলে সিদ্ধান্ত নেন।

এ বৈঠকে শিক্ষামন্ত্রীর পক্ষে প্রতিনিধিত্ব করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, এরইমধ্যে অনশনকারী ২৩ জনই অসুস্থ হয়েছেন। আমরা শিক্ষামন্ত্রীকে বিষয়টি অবহিত করেছি। অনশন ভেঙে আন্দোলন থেকে সরে আসার অনুরোধ করেন শিক্ষামন্ত্রী। শিক্ষার্থীরা আরও বেশি অবস্থান করলে অসুস্থতা আরও বাড়বে। তিনি আলোচনার ব্যাপারে প্রস্তুত রয়েছেন বলেও শিক্ষার্থীদের জানিয়েছেন।

বাংলাদেশ শীর্ষ খবর