ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ৩৩ হাজার, মৃত্যু ৫২৫

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ৩৩ হাজার, মৃত্যু ৫২৫

ভারতে গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৩৩ হাজার ৫৩৩ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ৩ কোটি ৯২ লাখ ৩৭ হাজার ২৬৪ জন। গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৫২৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৮৯ হাজার ৪০৯ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৩টি। শনাক্তের হার ১৭ দশমিক ৭৮ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন আরও ২ লাখ ৫৯ হাজার ১৬৮ জন। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৬৫ লাখ ৬০ হাজার ৬৫০ জন।

ভারতে সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এর পর রয়েছে, কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, দিল্লি, ওড়িষা ও ছত্তিশগড়।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ৪৬ হাজার ৩৯৩ জন। ভারতে বর্তমানে করোনা শনাক্ত রোগী আছেন ৭৩ হাজার ৮৪০ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট সূত্রে জানা যায়, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭১ লাখ ১০ হাজার ৪৪৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ১৬১ কোটি ৯২ লাখ ৮৪ হাজার ২৭০ ডোজ টিকা দেওয়া হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৪০ কোটির বেশি। সেখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৫ লাখ ১০ হাজার ৬৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। আর বাংলাদেশে জনসংখ্যা ১৬ কোটি ৭২ লাখের বেশি। এখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৭২ হাজার ২৪২টি নমুনা পরীক্ষা করা হয়।
খবর এনডিটিভি

আন্তর্জাতিক শীর্ষ খবর