টাইগার যুবাদের সামনে জয়ে ফেরার সুযোগ

টাইগার যুবাদের সামনে জয়ে ফেরার সুযোগ

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে বলতে গেলে স্রেফ উড়ে গেছে বিশ্বজয়ী বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ৫১ রানে ৯ উইকেট হারানোর পরও ৯৭ রান করেছিল টাইগার যুবারা। যদিও শেষ পর্যন্ত ৮ উইকেটের বড় ব্যবধানে হারতে হয়েছিল রাকিবুল হাসানদের।

এবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ পেয়েছে তুলনামূলক সহজ প্রতিপক্ষ, কানাডাকে। এই ম্যাচ দিয়ে চলতি বিশ্বকাপে জয়ে ফেরার সুযোগ পাচ্ছে রাকিবুল হক অ্যান্ড কোং। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে এই ম্যাচটি।

সেন্ট কিটস অ্যান্ড নেভিসে প্রথম ম্যাচেই ইংল্যান্ডের মোকাবেলা করেছিল বাংলাদেশ। এই মাঠের উইকেটে আগে ব্যাটিং করা কতবড় ঝুঁকির কাজ, সেটা কমবেশি টের পেয়েছে এ মাঠে খেলা দলগুলো। উইকেটে কিছুটা সবুজ থাকায় সকালের দিকে ইংলিশ পেসারদের সামনে দাঁড়াতেই পারেননি বাংলাদেশের ব্যাটাররা। যে কারণে বাজে হার দিয়েই যুব বিশ্বকাপ শুরু করতে হয়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে।

তবে নকআউট পর্বে যাওয়ার এখনো সুযোগ আছে বাংলাদেশের। ‘এ’ গ্রুপে অন্য দুই প্রতিপক্ষ কানাডা ও সংযুক্ত আরব আমিরাত হওয়ায় আশাবাদী করে তুলেছে বাংলাদেশকে। তবে সেটা তো মাঠে প্রমাণ করতে হবে!

সেন্ট কিটসের কোনারি স্পোর্টস ক্লাব মাঠে আজ কানাডার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ইংল্যান্ডের কাছে হারের পরই ঘুরে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয়ের কথা জানিয়েছেন অধিনায়ক রাকিবুল। তিনি বলেছিলেন, ‘পরের ম্যাচে শক্তিশালী ব্যাটিং নিয়ে ঘুরে দাঁড়াতে চাই। আমাদের মূল ব্যাটাররা পারফরম করতে পারলে পরের ম্যাচে অবশ্যই ঘুরে দাঁড়াতে পারব আমরা।’

খেলাধূলা শীর্ষ খবর